রাঙামাটিতে পরিবহন চালক ও হেলপারদের নিয়ে ট্রাফিক পুলিশের কর্মশালা

Published: 08 Jul 2018   Sunday   

রোববার রাঙামাটিতে পরিবহন চালক ও হেলপারদের নিয়ে কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে ও রাঙামাটি ট্রাফিক পুলিশের আয়োজনে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

রাঙামাটি চেম্বার অব কমার্স কনফারেন্স কক্ষে পরিবহন চালক ও হেলপারদের নিয়ে কর্মশালায় অতিরিক্ত পুলিশ সুপার(সদর)এম কে এইচ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন,বাস মালিক ও চালক সমিতির সভাপতি মঈন উদ্দিন সেলিম,সহ সভাপতি হাজি মো.আবদুস সালাম,ট্রাক চালক সমিতির সভাপতি মো.রুহুল আমিন,কিশোর চৌধুরী,সামশুল আলম,সিরাজুল ইসলাম ও টিটু বিশ্বাস প্রমুখ। কর্মশালা পরিচালনা করেন,ট্রাফিক বিভাগে টি আই নীতি বিকাশ দত্ত ও মোহাম্মদ ইসমাইল ।

 

অতিরিক্ত পুলিশ সুপার বলেন,যারা ট্রাফিক আইন অমান্য করে গাড়ি চালায় তারা দুর্ঘটনার কবলে পড়ে। চালক ও হেলপারদের আরো সচেতন হওয়া দরকার। দুর পাল্লার গাড়ি চালাতে গভীর মনোযোগি না হয়ে মোবাইলে কথা বলতে দেখা গেছে। যারা মোবাইলে কথা বলে গাড়ি চালাতে থাকে তারা দুর্ঘটনা ঘটায়। আপনারা যারা পেশাদার চালক অবশ্যই আপনাদের উচিত চার দিক লক্ষ রেখে নিজের নিয়ন্ত্রণে রেখে গাড়ি চালাতে হবে। হাতে কলমে প্রশিক্ষণের কোন বিকল্প নেই বললেই চলে। রাঙামাটি পুলিশ বিভাগ সর্বদা আপনাদের সেবায় নিয়োজিত তাই নিরাপদ সড়ক রক্ষার্থে ও জনসার্থে আরো প্রশিক্ষণ গ্রহন করে আপনাদের পেশাগত দায়িত্বে নিরলস ভূমিকা পালন করবেন।

 

বক্তারা বলেন,এধরনের প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন করা হলে রাঙামাটির চালক ও হেলপারদের দক্ষতারমান আরো বাড়বে। সাথে সাথে দুর্গটনার বকল থেকে রেহাই পাবেন সাধারণ যাত্রীরা। তাই প্রতি ২-৩ মাস অন্তর অন্তর এ ধরনের কর্মশালার আয়োজন করা হলে চালক ও হেলপাররা অনেক কিছু শিখতে পারবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত