লংগদুতে ২০ পাহাড়িকে অপহরণের চেষ্টা

Published: 06 Jul 2018   Friday   

রাঙামাটির  লংগদু সদর উপজেলার পশ্চিমে দোজর বাজার স্টীল ব্রীজ এলাকা  থেকে  ২০ জন পাহাড়িকে অপহরণের চেষ্টার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার সকালে দোজর বাজার স্টীল ব্রীজ এলাকায় এই ঘটনা ঘটেছে।

 

স্থানীয়রা জানায়,প্রতি শুক্রবারের মত সকাল থেকে বাজারে লোকজন আসতে শুরু করে।ঠিক সকাল সাড়ে ১০টায় একদল সন্ত্রাসী গ্রুপ ভারী অস্ত্র নিয়ে বাজারে প্রবেশ করে । এ সময় পূর্বের টার্গেট মত বেচা কেনা শেষ পর্যায়ে বাজারের মধ্যে ৫/৭ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে লোকজন ছত্রভঙ্গ হয়ে গেছে প্রায় ২০ পাহাড়িকে অস্ত্রের মূখে অপহরনের চেষ্টা চালায়। এতে  সেনা বাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা চলে যেতে সক্ষম হয়।

 

এদিকে লংগদু সদর ইউপি চেয়ারম্যান কুলিন মিত্র চাকমা ওরফে আদু ঘটনার খবর পেয়ে সাথে সাথে লংগদু জোনকে অবহিত করলে লংগদু সেনা জোনের দুটি টহল দল তাদের উদ্ধারে দ্রুত ঘটনা স্থলে চলে যায়।সেনাবাহিনীর অবস্থান ও তৎপরতা টের পেয়ে অস্ত্রধারী সন্ত্রাসীরা পালিয়ে যায়।তাই কেউকে হাতেনাতে ধরা সম্ভব হয়নি।

 

লংগদু সদর ইউপি চেয়ারম্যান কুলিন মিত্র চাকমা জানান, সেনাবাহিনী উদ্ধার কাজে সহযোগিতা না করলে নিশ্চিত এই নিরিহ ২০জন পাহাড়িকে অপহরণ করে নিয়ে যেত।

 

স্থানীয়রা এ ঘটনার জন্য ইউপিডিএফ দায়ী করলেও  ইউপিডিএফের পক্ষ থেকে  অস্বীকার করে বলেছে এ ঘটনার সাথে ইউপিডিএফের কোন রকমের সম্পৃক্ততা নেই।

 

সেনা সূত্রে জানায়, ওই এলাকায় দূর-দূরান্ত থেকে গরিব অসহায় খেটে খাওয়া পাহাড়ি লোকজন অনেক কষ্ট করে তাদের জমিতে ফলানো বিভিন্ন ফসলাদি নিয়ে বাজারে বিক্রি করতে আসলে সেখান থেকে সন্ত্রাসীরা চাঁদাদাবি করে। যদি চাঁদা দিতে অপারগতা স্বীকার করে তখনই মারধর ও অপহরণের চেষ্টা করে।অন্য দিকে আইনশৃংঙ্খলাবাহিনী আসা টের পেলে জংগলে লুকিয়ে যায় তারা।

 

লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) সামন্ত রঞ্জন জানান,লোকের মূখে শুনেছি এধরনের ঘটনা ঘটেছে। তবে এ বিষয়ে কেউ অভিযোগ নিয়ে থানায় আসেনি। বিশেষ করে পাহাড়িতে মধ্যে এ রকম ঘটনা ঘটলে তারা সহজে পুলিশকে জানাতে চেষ্টা করে না।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত