পানছড়িতে শিক্ষক রিটন শীলের দুটো কিডনি নষ্ট

Published: 06 Jul 2018   Friday   

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার লোগাং বাজার উচ্চ বিদ্যালয়ের কৃষি বিজ্ঞানের শিক্ষক রিটন কান্তি শীলের দু’টি কিডনি অকেজো হয়ে পড়েছে। একটি সম্পূর্ণ অকেজো আর একটি কিডনি মাত্র  শতকরা ৪০ ভাগ সচল রয়েছে তাও প্রতিদিন রিফ্রেসের মাধ্যমে।

 

নতুন কিডনি প্রতিস্থাপন করলেই তাকে বাঁচানো সম্ভব বলে জানিয়েছেন চিকিৎসক। যার ব্যয় বহুল চিকিৎসা করতে প্রায় বিশ লক্ষাধিক টাকার প্রয়োজন। বিদ্যালয় শিক্ষক রিটন শীলের পরিবারের পক্ষ থেকে এতো টাকা যোগাড় করা সম্ভব নয়। সবাই যদি একটু সহযোগিতার হাত বাড়ায় তাহলেই তাকে বাঁচানো সম্ভব।

 

জানা যায়, পানছড়ি টিএন্ডটি টিলার মৃত নিরঞ্জন শীলের সন্তান রিটন চন্দ্র শীল সুঠাম দেহী, মিষ্টি ভাষী ও বিদ্যালয়ের একজন প্রিয় শিক্ষক ছিলেন। সেই প্রানপ্রিয় শিক্ষকের কংকাল দেহ আর বাঁচার আকুতি দেখে শিক্ষার্থীরাও ভেঙ্গে পড়েছে কান্নায়। প্রিয় স্যারকে সহযোগিতা দিতে টিফিনের টাকা জমিয়ে তহবিল গঠন করছে তারা। শিক্ষার্থীদের দাবী একজন ভালো শিক্ষককে বাঁচিয়ে রাখতে সবার সহযোগিতা দরকার। সবাই মিলে সহযোগিতার হাত বাড়ালেই প্রিয় স্যারকে আবার বিদ্যালয় প্রাঙ্গনে বিচরণ করতে দেখা যাবে। তার স্ত্রী তিন সন্তানের জননী জো¯œা শীল জানায়, প্রতিদিন তার পেছনে অনেক টাকা খরচ হচ্ছে। এর মধ্যে তিন ব্যাগ রক্ত দিতে হবে অর্থনৈতিক সমস্যায় আমরা দিশেহারা হয়ে পড়েছি। আমার স্বামীকে বাঁচাতে সবাই এগিয়ে আসুন।

 

এদিকে প্রিয় সহকর্মীকে চট্টগ্রাম দেখতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন লোগাং বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিহির চাকমাসহ তাঁর সহকর্মীরা আর উল্টাছড়ি উচ্চ বিদ্যালয় প্রধান রফিকুল ইসলাম বাবুল। তাঁরা চিকিৎসার খরচ যোগাতে সবাইকে সহযোগিতার হাত বাড়াতে অনুরোধ জানান। তাকে সাহায্যর বিকাশ নাম্বার ০১৭০৪৪৬২৬০৬ ।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত