বিজিবি`র পুরনো পোষাক পরে লামায় ডাকাতি

Published: 06 Jul 2018   Friday   

লামায় এক রাতে ডাকাতি ও চুরির ঘটনা সংঘঠিত হয়েছে। বিজিবি`র পুরনো পোশাক পরে ১৪ জনের এক সশস্ত্র ডাকাত দল লামার বনপুর বাজাররে ৯ টি দোকানের ব্যবসায়ীদের জিম্মি করে ডাকাতি ও লামা মাতামূহুরী ডিগ্রি কলেজে চুরির ঘটনা ঘটেছে। বৃহস্প্রতিবার ও শুক্রবার রাতে এ ঘটনা ঘটেছে।

 

বনপুর বাজারের সাধারণ সম্পাদক মোঃ ছাবের ও ব্যবসায়ী মনির সওদাগর বলেন, বৃহস্প্রতিবার রাত ১০টা ২৫ মিনিটের দিকে বিজিবি`র পুরনো পোষাক পরে ১৩ জন আর  একজন বোরকা পরিহিত একটি সশস্ত্র ডাকাত দল বাজারে এসে অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে ব্যবসায়ীদের কাছ থেকে নগদ ১ লক্ষ ৩৫ হাজার ৬৮০ টাকা ও ১৫ টি মোবাইল একটি ল্যাপটপ নিয়ে যায়। এ ছাড়া শুক্রবার গভীর রাতে লামা মাতামুহুরী ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও অফিস সহকারীর কক্ষের তালা ভেঙ্গে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।

 

লামা মাতামূহুরী ডিগ্রি কলেজের অধ্যক্ষ  মোঃ রফিকুল ইসলাম বলেন, শুক্রবার গভীর রাতে ৬ থেকে ৭ জন চোরের দল নৈশ প্রহরীদের শিক্ষকদের কক্ষে বাহির তালা মেরে এ ঘটনা ঘটায়। এ সময় চোরের দল  অধ্যক্ষ ও অফিস সহকারীর কক্ষে রক্ষিত নগদ ৩ লাখ ৬৪ হাজার সাতশত টাকা নিয়ে যায়। পুলিশ এই ঘটনায় জিজ্ঞাসাবাদে কলেজের নৈশপ্রহরী মো. আলমগীর, অফিস সহায়ক আবুল হাসেম এবং কম্পিউটার অপারেটর মো. বেলাল হোসেনকে আটক করেছে।

 

লামা থানার উপ-পরিদর্শক আব্দুল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করে ৩জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসের নিশ্চত করেছেন।

 

লামার বনপুর বাজারের ব্যবসায়ী ইব্রাহীম, জাফর আলী,  অর্পন মহাজন, মসজিদের ইমাম মীর আহম্মেদ বলেন, বিজিবি`র পুরনো পোষাক পরিহিত সশস্ত্র ডাকাতরা প্রথমে দোকানের সওদাগরদের একটি রুমে অস্ত্রের মুখে জিম্মি রেখে সব দোকানে লুটপাট করে।

 

লামার বনপুর বাজারে ডাকাতি ও মাতামুহুরী ডিগ্রি কলেজে চুরির ঘটনায় লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, কলেজের চুরির বিষয়ে থানায় অভিযোগ পাওয়া গেছে। তবে বনপুর বাজারের ডাকাতির বিষয়টি কোন পাহাড়ি সন্ত্রাসী গ্রুপের কাজ হতে পারে। ডাকাতির শিকার ব্যবসায়ীরা জানান, ডাকাতরা বিজিবির পুরনো পোষাক পরিহিত ছিলো বলে জানান। বিষয়টি আমরা গুরুত্বসহকারে দেখছি।

-–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত