কাপ্তাইয়ের রেশমবাগান-বারঘোনা সড়ক যোগাযোগ বন্ধ, জনদুর্ভোগ চরমে

Published: 21 Jun 2018   Thursday   

কয়েক দিনের টানা ভারী বর্ষণে সড়ক ধ্বসে পড়ায় কাপ্তাইয়ের চন্দ্রঘোনাস্থ বারঘোনা-রেশমবাগান সড়ক যোগাযোগ সম্পূর্ণ বন্ধ হয়ে পড়েছে। সড়ক যোগাযোগ বন্ধ হওয়ায় বিপুল সংখ্যক জনগনকে পায়ে হেটে চলাচল করতে হচ্ছে। এতে জন দুর্ভোগ চরমে পৌছেছে।

 

জানা যায়, গেল ১০ ও ১১ জুন টানা ভারী বর্ষণের ফলে চন্দ্রঘোনা ইউনিয়নের বারঘোনা-রেশমবাগান সড়কটির একাংশ ধ্বসে পড়ে। এতে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। সড়কটি মেরামত না হওয়ায় জনসাধারণকে পায়ে হেটে চলাচল করতে হচ্ছে। এতে জনদুর্ভোগ বেড়েছে। এছাড়া টানা বর্ষণে বারঘোনা, কয়লারডিপু, কেআরসি স্কুল সংলগ্ন সড়কের পাশের মাটি ধ্বসে পড়েছে। জরুরী ভিত্তিতে এসব সড়কের প্রয়োজনীয় সংস্কার করা না হলে, সড়কগুলো পুরোপুরিভাবে ধ্বসে পড়ার আশংকা করা হচ্ছে। এছাড়াও একই ইউনিয়নের মিতিঙ্গাছড়ি এলাকায় ব্রিজের পাশের মাটি খালের ভাঙ্গণের কবলে পড়ায় ব্রিজটি হুমকির মুখে পড়েছে।


চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী জানান, ধ্বসে পড়া সড়ক ও ভাঙ্গন কবলিত এলাকাগুলো পরিদর্শন করা হয়েছে। জরুরী মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে। বরাদ্দ পেলেই সহসা মেরামত কাজ শুরু করা হবে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ধ্বসে পড়া সড়ক ও ভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে পত্র দেয়া হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত