বিলাইছড়িতে ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারীদের জন্য আশ্রয়স্থল খোলা হয়েছে

Published: 13 Jun 2018   Wednesday   

টানা বৃষ্টিতে বিলাইছড়িতে বিভিন্ন জায়গায় ছোট-খাটো পাহাড় ধস দেখা গেছে। ঝঁকিপূর্ণ জায়গায় বসবাসকারীদের সাময়িক নিরাপদ স্থানে আশ্রয়ের জন্য উপজেলা প্রশাসন উপজেলায় একটি অস্থায়ী আশ্রয়স্থল খোলা হয়েছে।

 

টানা বৃষ্টিতে বিলাইছড়িতে বিভিন্ন জায়গায় ছোট-খাটো পাহাড় ধসে গেছে। ফলে অনেক পরিবার ঝুঁকিপূর্ণ অবস্থান করছে। এরই প্রেক্ষিতে সোমবার উপজেলা নির্বাহী অফিসার আসিফ ইকবাল বিলাইছড়ি থানা অফিসার ইনচার্জ আহমেদ নাসির উদ্দিন মোহাম্মদ উপজেলা সদরের বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকা পুনঃপরিদর্শন করেছেন।

 

 উপজেলা নির্বাহী অফিসার জানান, ঝঁকিপূর্ণ জায়গায় বসবাসকারীদের সাময়িক নিরাপদ অবস্থানের জন্য জেলা প্রশাসনের সাথে সমন্বয় রেখে উপজেলা প্রশাসন উপজেলায় একটি অস্থায়ী আশ্রয়স্থল খুলে দিয়েছে। বিলাইছড়ি বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়কেই সাময়িক আশ্রয়স্থল হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে। এ প্রেক্ষিতে ঝুঁকিপূর্ণ জায়গায় বসবাসকারী সকলকে সাময়িক আশ্রয়স্থলে অবস্থান নেওয়ার জন্য ঘোষণা দেওয়া হয়।

 

উল্লেখ্য, বর্ষার আগাম সতর্ক বার্তা হিসেবে বিগত ৭ মে ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের সরে গিয়ে নিরাপদ স্থানে অবস্থান নেওয়ার জন্য একটি টিমসহকারে ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন ও বাড়ি বাড়ি গিয়ে পরামর্শ দেন উপজেলা নির্বাহী অফিসার। সাথে সচেতনতামূলক ফেস্টুনও বিভিন্নস্থানে টানিয়ে দেওয়া হয়েছিল।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত