সমীর দত্তকে কাজী নজরুল ইসলাম সম্মাননা স্মৃতি পদক প্রদান

Published: 07 Jun 2018   Thursday   

জাতীয় কবি কাজী নজরুল স্মৃতি স্মারক সম্মাননা পদক-২০১৮ পেলেন খাগড়াছড়ি জেলার পানছড়ি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সমীর দত্ত চাকমা। সম্প্রতি ঢাকা বিজয় নগরস্থ হোটেল অরর্নেট-এ অনারাম্ভর এক অনুষ্টানে স্বদেশ বাংলা সাংস্কৃতিক ফাউন্ডেশন কর্তৃত "কাজী নজরুল স্মৃতি সম্মাননা পদক এই পদক ২০১৮ প্রদান করা হয়।


জানা যায়, তিনি ১৯৬৭ সালে পানছড়ির লতিবান এলাকার সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন সমীর দত্ত চাকমা। তার বাবার নাম রবি চাঁন চাকমা। শিক্ষা জীবনে তিনি বি.এ (সম্মান) এম.এ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যের উপর স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এছাড়াও তিনি রাজনৈতিক জীবনে বাংলাদেশের প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ খাগড়াছড়ি জেলা কমিটির সহ-সভাপতি।


কর্ম জীবনে তিনি পানছড়ি উপজেলায় শিক্ষা বিস্তারে নিজেকে শুধু নিয়োজিতই করেন নি বরং গোটা জেলায় কলেজ প্রতিষ্ঠার পাশাপাশি কলেজের ভৌত অবকাঠামো তৈরি করে আবাসন সমস্যারও সমাধান করেন।


প্রসঙ্গত, সাহিত্য, বিজ্ঞান, শিক্ষা প্রসারে বিরল অবদান, ব্যবসা, শিল্প ও গবেষণা ক্ষেত্রে অবদান রাখার জন্য দেশ ব্যাপী ২০জনকে এই সম্মাননা স্মারক প্রদান করা হয়। তার মধ্যে সমীর দত্ত চাকমাকে শিক্ষা প্রসারে বিরল অবদানের স্বীকৃতি স্বরুপ “জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি স্মারক সম্মাননা পদক-২০১৮” প্রদান করা হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত