সাজেকে প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে ইউপিডিএফের ৩ কর্মী নিহত

Published: 28 May 2018   Monday   

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের গঙ্গারামের করল্যাছড়ি গ্রামে প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের(ইউপিডিএফ) তিন কর্মী নিহত হয়েছে। সোমবার সকালের দিকে এ ঘটনা ঘটেছে। 

 

পুলিশ ও্ স্থানীয়রা জানায়, সকালের দিকে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের গঙ্গারামের করল্যাছড়ি গ্রামের একটি বাড়ীতে ইউপিডিএফের তিন কর্মী অবস্থান করছিলেন। এ সময় প্রতিপক্ষের ১০ থেকে ১২ জনের সশস্ত্র সদস্য অতর্কিতে হামলা চালালে ঘটনাস্থলে তিন ইউপিডিএফ কর্মী নিহত হয়। নিহতরা হলেন স্মৃতি চাকমা(৫২), অটল চাকমা (৩০) ও সঞ্জীব চাকমা (৩০) মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে।


এদিকে,ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ ঘটনায় সংস্কারবাদী জেএসএস-কে দায়ী করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। প্রেস বার্তায় বলা হয়, সোমবার সকালেরর দিকে ওঁৎ পেতে থাকা সংস্কারবাদী জেএসএস-এর সদস্যরা ইউপিডিএফ সদস্যদের ওপর অতর্কিতে ব্রাশ ফায়ার করে হত্যা করে। এ হত্যার সাথে জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবি করা হয়েছে প্রেস বার্তায়।

 

তবে অভিযোগ অস্বীকার করে জেএসএস এমএন লারমা দলের সহ তথ্য প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা বলেন, ইউপিডিএফের আভ্যন্তরীণ কোন্দলের কারণে এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনার সাথে তাদের দলের সম্পৃক্ত নেই।


সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল আনোয়ার জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে। লাশ মর্গে পাঠনো প্রস্তুতি চলছে। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে দীর্ঘ দিন ধরে এলাকায় অবস্থান করছিল।

 

রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবির ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন নিহতদের লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি হাসপাতালে নেয়া হয়েছে। 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত