কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

Published: 16 May 2018   Wednesday   

বুধবার রাঙামাটির কাপ্তাই উপজেলার ৩১ হতে ৫০ শয্যায় উন্নীতকরণ ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এ কাজের বাস্তবায়ন করছে।

 

এ উপলক্ষে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা নুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মার্মা, সিভিল সার্জন ডা: শহীদ তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মফিজুল হক, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কাপ্তাই উপজেলা সাবেক চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী। আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ।  অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক ঝুলন দত্ত।

 

এর আগে প্রধান অতিথি কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীত করণ ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন।

 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিচক্ষনতায় দেশ অনেকদুর এগিয়ে গেছে। পার্বত্যবাসির প্রতি আন্তরিকতা আছে বলেই প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে হাজার হাজার কোটি টাকার কাজ বাস্তবায়ন করেছে।

কোন একটি জাতি বা গোষ্টীর কল্যানে  নয় আওয়ামীলীগ সরকার সকল সম্প্রদায়ের কল্যানে কাজ করছে উল্লেখ করে তিনি আরো বলেন, সরকারের সকল উন্নয়নের সুফল ভোগ করেও পাহাড়ের কিছু মহল সরকারের উন্নয়ন কাজে বাঁধাগ্রস্থ করছে। আজ অনেক ধরনের বাঁধা বিপত্তি কাটিয়ে সরকার পাহাড়ে উন্নত শিক্ষাগ্রহণ ও জনগনের স্বাস্থ্য সেবার উন্নয়নে মেডিকেল কলেজ স্থাপন করেছেন। যারাই এ কলেজ স্থাপনে বাঁধাসৃষ্টি করেছে আজ তারাই স্বাস্থ্যসেবা থেকে শুরু করে ছেলে মেয়েদের ভর্তি ও চাকুরির সুবিধা ভোগ করছে।

 

তিনি বলেন, সাধারন মানুষদের জিম্মি করে পাহাড়ে অবৈধ অস্ত্রের মাধ্যমে কিছু চাঁদাবাজি, খুন, গুম অশান্তি সৃষ্টি করছে।  যা কোন ভাবেই কাম্য নয়। পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে প্রশাসন’সহ সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। 

 

সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, সমতল অঞ্চলের চাইতে পার্বত্য অঞ্চল শিক্ষা, স্বাস্থ্য ও বিভিন্ন ক্ষেত্রে এখনো অনেক পিছিয়ে রয়েছে। অন্য জেলা থেকে এ জেলায় বড় চিকিৎসক ও কর্মকর্তা বদলি হয়ে আসলে তারা বেশীদিন থাকতে চাইনা। কোন না কোন কারণ দেখিয়ে তারা এখান থেকেই চলে যেতে চাই।

 

 তিনি আরো বলেন, আমরা যদি আমাদের ছেলে মেয়েদের উন্নত শিক্ষা করে ভালো চিকিৎসক- কর্মকর্তা পদে অধিস্থিত করতে পারি তাহলে তারা এখানে থেকেই এই পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের কল্যানে কাজ করতে পারবে। তাই এখন থেকেই তাদের সেভাবে গড়ে তোলার অহ্বান জানান তিনি।

 

পরিষদ চেয়ারমান বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশ্বের মাঝে এ দেশকে উন্নত দেশ হিসেবে পরিচিত করতে সক্ষম হয়েছে। আজ অন্যান্য উন্নত দেশের ন্যয় বঙ্গবন্ধু স্যাটালাইট উত্তোলন করেছে যা আমাদের জন্য একটি গর্বের বিষয়।

 

 তিনি বলেন, দেশের প্রত্যেকটি সেক্টরের উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি শুধু প্রতিশ্রুতিতেই সীমাবদ্ধ থাকেনি। তা তিনি বাস্তবায়ন করছে। তার এই উন্নয়নের ধারা অব্যাহৃত রাখতে সবাইকে আগামীতেও এ সরকারের পাশে থাকার আহবান জানান।  

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত