আন্তর্জাতিক নার্সিং ডে উপলক্ষে রাঙামাটিতে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

Published: 12 May 2018   Saturday   

আন্তর্জাতিক নার্সিং ডে উপলক্ষে শনিবার রাঙামাটিতে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


রাঙামাটি নার্সিং ইনস্টিটিউটের উদ্যোগে দিবসটি উপলক্ষে শনিবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি রাঙামাটি নার্সিং ইনস্টিটিউট প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

 

পরে সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি ডেপুটি সিভিল সার্জন ডা. নিহার রঞ্জন নন্দি। বক্তব্যে রাখেন নার্সিং ইনস্ট্রাক্টর ইনচার্জ রিতা রানী বড়–য়া, নার্সিং ইনস্টিটিউটের গেস্ট লেকচারার উত্তম কুমার লোধ, নার্সিং ইনস্ট্রাক্টর কৃষ্ণা চাকমা, আবদুল গফুর, সিনিয়র স্টাফ নার্স শুভ্রা দাশ। নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী শাহনাজ পারভিন লিজা ও জয়া দত্তের পরিচালনায় এতে ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন অধরা বীথি। অনুষ্ঠান শেষে দিবসটি উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


আলোচনা সভায় বক্তারা বলেন, ফ্লোরেন্স নাইটিংঙ্গেল মানবতার সেবায় নিজেকে উৎসর্গ করে বিশে^র বুকে এক এখনো অমর হয়ে আছেন। আজ তাঁরই দেখানো পথে বিশে^র হাজার হাজার শিক্ষার্থী এ পেশায় নিজেকে আত্বনিয়োগ করে মানবসেবা করে যাচ্ছে। নার্সিং শুধু একটি পেশা নয়; এটি মানবসেবাও। তাই যারা এ পেশায় নিজেকে আত্বনিয়োগ করেছে তারা প্রত্যোকেই মানবতার জন্যই কাজ করছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত