বাঘাইছড়িতে বিশেষ আইন-শৃংখলা সভা অনুষ্ঠিত

Published: 25 Apr 2018   Wednesday   

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় আঞ্চলিক সংগঠনের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চলমান সার্বিক পরিস্থিতি নিয়ে বুধবার জরুলী আইন-শৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার নাদিম সরোয়ার সভাপতিত্বে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বড়ঋষি চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান দীপ্তিমান চাকমা, বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেনসহ আট ইউপি চেয়ারম্যান, হেডম্যান, কার্বারী ও গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

সভা সূত্রে জানা যায়,গেল ১৫ এপ্রিল জেএসএস( এমএনলারমা) ও ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার কেন্দ্র করে  ব্যাপক ধারণ করলে রুপকারী , বালুখালী, ও সাজেক ইউনিয়ন সহ মোট ৪৯ পরিবারকে প্রান নাশের হুমকি দিয়ে ঘরছারা করে দেয় ইউপিডিএফ। পরে তারা বাবু পাড়া কমিউনিটি সেন্টারে আশ্রয় নেয়। গেল ২২ এপ্রিল ২১ পরিবার নিজ বাড়ীতে ফিরে গেলে তাদের আবার তাড়িয়ে দেয়। ১৮ এপ্রিল বালুখালীতে দুই গ্রুপে কয়েক ঘন্টা বন্দুক যুদ্ধ চলাকালে দুই জন আহত হওয়ার খবর পাওয় যায়। আইন-শৃংখলা সভায় সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালানোসহ গুরুত্বরোপ করেন।

 

সভায় ৩ সদস্য একটি কমিঠি  গঠন করা হয়। কমিটিতে রয়েছেন কাচালং ডিগ্রী কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান,  ভাইস চেয়ারম্যান দীপ্তিমান চাকমা ও বাঘাইছড়ি প্রেস ক্লাবের উপদেষ্টা  গিয়াস উদ্দিন মামুন। এ কমিটি আঞ্চলিক সংগঠনের সাথে আলাপ করে শান্তি শৃংখলা উন্নতিতে কাজ করবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত