বরকলে উৎসব মুখর পরিবেশে মারমা সম্প্রদায়ের সাংগ্রাই জল উৎসব উদযাপন

Published: 16 Apr 2018   Monday   

রাঙামাটির বরকল উপজেলায় মারমা সংস্কৃতি সংস্থার (মাসস) উদ্যোগে ঐতিহ্যবাহী জল উৎসব, রশি টানাটানি ও বাশেঁ উঠা প্রতিযোগিতা সোমবার উপজেলা খেলার মাঠে উৎসব মুখর পরিবেশে উদযাপন করা হয়েছে। 

 

জল উৎসব উদ্বোধন করেন মারমা সংস্কৃতি সংস্থা (মাসস), বরকল উপজেলা শাখার সভাপতি মংলাচিং মারমা। এসময় ২নং বরকল সদর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা মেম্বার মাসা মারমা, বরকল সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চিংহেন রাখাইন, বরকল মারমা কল্যাণ যুব সমিতির সভাপতি কায়গ্রীন মারমা, সাধারণ সম্পাদক রনি মারমা, সমিতির সদস্য মাপ্রু মারমা, নাইসাচিং মারমা, নাংরি রাখাইন, ব্যবসায়ী উজ্জল ত্রিপুরা, প্রুথোয়াই মারমা, মাসাউ মারমা, চাইল্যাতুলি গ্রামের কার্বারী মালাচিং মারমা সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই উৎসব উপভোগ করেন।


জল উৎসবে নারী ও পুরুষের ১৫টি দল অংশ গ্রহণ করেন। রশি টানাটানি খেলায় পুরুষের ৩টি দল ও মহিলার ২টি দলসহ ৫টি দল খেলায় অংশগ্রহণ করে। এতে মাসাপ্রু মারমার দল চ্যাম্পিয়ন আর মাপ্রু মারমার দল রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। পুরুষ দলের প্রথোয়াই মারমার দল চ্যাম্পিয়ন আর কয়গ্রাীন মারমার দল রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। পিচ্ছিল বাশেঁ উঠা প্রতিযোগিতায় রনি মারমার দল বিজয়ী হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত