ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের উৎসবটি পাহাড়ি-বাঙালীর প্রানের উৎসবে পরিনত হয়েছে-দীপংকর তালুকদার

Published: 12 Apr 2018   Thursday   

পার্বত্য মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার ধর্ম যার যার, উৎসব সবার উল্লেখ করে বলেছেন, বাংলা বর্ষ বিদায় ও নববর্ষ বরণ উপলক্ষে পার্বত্য এলাকায় বসবাসরত  ক্ষুদ্র জাতীগোষ্ঠির যে উৎসব হচ্ছে, তা এখন আর পাহাড়ি জনগণের মধ্যে সীমাবদ্ধতা নেই এখন পাহাড়ি-বাঙালীর প্রানের উৎসবে পরিনত হয়েছে।

 

বৃহস্পতিবার কাপ্তাইয়ে বাংলা বর্ষ বিদায় ও নববর্ষ বরণ উপলক্ষে তনচংগ্যা সম্প্রদায়ের উদ্যোগে আয়োজিত  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

 

 "ঐতিহ্য ও সংস্কৃতি হউক সম্প্রীতির বন্ধন "এই শ্লোগানকে সামনে রেখে তনচংগ্যা সম্প্রদায়  ওইদিন  র্্যালী, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। বিষু উদযাপন কমিটির আাহবায়ক ও ওয়াগ্গা মৌজার হেডম্যান অরুন তালুকদারের এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য ও উপজেলা আ"লীগ সাধারণ সম্পাদক প্রকৌশলী থোয়াইচিং মং মারমা, জেলা পরিষদ সদস্য শান্তনা চাকমা, উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম, উপজেলা আ"লীগ সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অংসুই ছাইন চৌধুরী, জেলা আ"লীগ সাংগঠনিক সম্পাদক মো: মফিজুল হক। বক্তব্য রাখেন, বিষু উদযাপন কমিটির সদস্য সচিব উপজেলা ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তনচংগ্যা, উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক দীপ্তিময় তালুকদার, দয়ারাম তনচংগ্যা, ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরনজিত তনচংগ্যা প্রমুখ। সভার পূর্বে কয়েক হাজার লোকের বিশাল একটি র‌্যালী উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

 

প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, ছাত্রদের আন্দোলনের মুখে সমস্ত কোটা বাতিল করা হয়েছে। কিন্তু পাহাড়িদের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। অর্থাৎ পাহাড়িদের কোটা বাতিল হচ্ছেনা। কারণ, প্রধানমন্ত্রী পাহাড়িদের ভালবাসেন। তাই আগামী নির্বাচনে তোমরাও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকায় ভোট দেবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত