রাঙামাটি পর্যটন শহর ময়লা অর্বজনায় স্তুপে পরিণত

Published: 13 Mar 2018   Tuesday   
রাঙামাটি শহর এখন ময়লা-অবর্জনা স্তুপে পরিণত হয়েছে। ছবিটি বনরুপার কাটাপাহাড় গলির মূখ থেকে তুলেছেন ছন্দ সেন চাকমা।

রাঙামাটি শহর এখন ময়লা-অবর্জনা স্তুপে পরিণত হয়েছে। ছবিটি বনরুপার কাটাপাহাড় গলির মূখ থেকে তুলেছেন ছন্দ সেন চাকমা।

রাঙামাটি শহরের প্রধান সড়কসহ বিভিন্ন অলিগলিতে ময়লা-অর্বজনার স্তুপে পরিণত হয়েছে। এতে পচা দুর্গন্ধে পৌরবাসীর দুর্ভোগ চরমে পৌছেছে। 


জানা গেছে, সারাদেশে পৌর সভা কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশসহ অন্যান্য সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদানের দাবীতে রাজধানীর ঢাকার প্রেস ক্লাবের সামনে পৌর সভা সার্ভিস অ্যাসোসিয়েশন(বিএপিএস) এর উদ্যোগে গেল ১০ মার্চ থেকে অবস্থান কর্মসূচি পালন করছেন। এরই অংশ হিসেবে রাঙামাটি পৌর সভার কর্মকর্তা-কর্মচারীরা এই অবস্থান কর্মসূচিতে যোগদান দিয়েছেন। সরকারের পক্ষ থেকে সুনির্দিষ্ট ঘোষনা না দেয়া পর্ষন্ত সারাদেশের পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা  অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানা গেছে।


এদিকে, রাঙামাটি পৌর সভার কর্মকর্ত-কর্মচারীরা ঢাকায় অবস্থান কর্মসূচিতে যোগদানের কারণে গেল শনিবার থেকে রাঙামাটি শহরে বিভিন্ন স্থানে ময়লা-অর্বজনা ভরে গেছে। এতে পুরো শহরের বিভিন্ন স্থানে ময়লা-অর্বজনা স্তুপে পরিণত হয়েছে। শহরের বিভিন্ন স্থানে ময়লা-অর্বজনা স্তুপের কারণে পচা দুর্গন্ধে পৌরবাসীর দুর্ভোগ চরমে পৌছেছে। পর্যটন শহর এখন শ্রীহীন হয়ে পড়েছে। এভাবে চলতে থাকলে রাঙামাটির পৌর সভায় ময়লা-অবর্জনা ভরে গিয়ে শহরবাসীর চলাচল ব্যাহত হওয়ার সম্ভাবনা রয়েছে। পৌরবাসীরা এই দুর্ভোগ থেকে রেহায় পাওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়েছেন।


রাঙামাটি পৌর সভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দীন জানান, পৌর সভা কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশসহ অন্যান্য সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদানের দাবীতে ঢাকায় অবস্থান কর্মসূচিতে যোগদান করায় শনিবার থেকে রাঙামাটির পৌর সভার সকল ধরনের সেবা বন্ধ রয়েছে। পৌর সভার কর্মকর্তা-কর্মচারীরা সরকারের কাছে যে দাবী জানাচ্ছেন তা যুক্তিক দাবী। তবে পৌর সভার সেবা প্রদান বন্ধের কারণে শহরে যে বিভিন্ন স্থানে ময়লা অবর্জনা স্তুপে পরিণত হয়ে পৌরবাসীর অসুবিধা হচ্ছে এজন্য পৌর সভার পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি। আশা করছি আগামী কয়েক দিনের এই সমস্যার সমাধান হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত