জুরাছড়িতে তিন ইউনিয়নে ১০ টাকার মূল্যে চাল বিক্রয় উদ্বোধন

Published: 13 Mar 2018   Tuesday   

খাদ্যবান্ধব কর্মসূচীর আওয়াতায় মঙ্গলবার রাঙামাটি জুরাছড়ি উপজেলায় বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যা ইউনিয়নে তালিকাভুক্ত সুবিধাভোগীদের মাঝে ১০ টাকার মূল্যে চাল বিক্রয় উদ্বোধন করা হয়েছে। 

 

জুরাছড়ি বনযোগীছড়া ইউনিয়নের ধামাইপাড়া কেয়াং বাজারের ডিলার রাজেশ চাকমার দোকানে ১০ টাকার মূল্যে চাল বিক্রয় উদ্বোধনকালে কৃষি সম্প্রসারণ বিভাগের উপসহকারী কৃষি কর্মকর্তা আশিষ চাকমা, সাংবাদিক, জনপ্রতিনিধি ও স্থানীয় হেডম্যান কার্ব্বারীগণ উপস্থিত ছিলেন।


অন্যদিকে চলতি মাসের প্রথম সাপ্তাহে মৈদং ইউনিয়নের শীলছড়ি বাজার সংশ্লিষ্ট্য ডিলার অরুন চাকমার দোকানে ও দুমদুম্যা ইউনিয়নের বরকলক বাজারে সংশ্লিষ্ট্য ডিলার রনজিত চাকমার দোকানে উদ্বোধন করা হয়।


সংশ্লিষ্ট্য ইউনিয়ন পরিষদ সূত্রে জানা গেছে, বনযোগীছড়া ইউনিয়নে তালিকা ভুক্ত ১৩৫ জন, মৈদং ইউনিয়নে ১৩৫ জন ও দুমদুম্যা ইউনিয়নে ১৭৭ জন হত দরিদ্র নির্ধারিত কার্ডের মাধ্যমে প্রতি মাসে প্রতি কেজি ১০ টাকা হারে ৩০ কেজি হারে ডিলারের নিকট থেকে চাল কিনতে পারবে।


উপজেলা খাদ্য অফিস সূত্রে জানা গেছে, বছরের মার্চ ও এপ্রিল এবং সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর- প্রতি বছরের এই পাঁচ মাস দেশের গরিব মানুষের কষ্ট হয়। এ সময় বাজারে চালের দাম বাড়তির দিকে থাকে, তাই এই পাঁচমাস তাদেরকে প্রতি কেজি ১০ টাকা দরে ৩০ কেজি করে চাল দেওয়া হবে। এ কর্মসূচীর মাধ্যমে বছরে জুরাছড়ি উপজেলায় বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যা ইউনিয়নে ৬৭ দশমিক ৫০ টন চাল বিতরণ করা হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত