বাঘাইছড়িতে গ্রামবাসীদের স্বেচ্ছা শ্রমে কাঠের তৈরী সেতু নির্মাণ কাজের উদ্বোধন

Published: 09 Feb 2018   Friday   

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দোগেয়ে ধর্মশালা বন বিহারের অধ্যক্ষ শ্রীমৎ ধর্মতিষ্য মহাস্থবিরের উদ্যোগে ও গ্রামবাসীদের স্বেচ্ছাশ্রমে শুক্রবার কাচলং নদীর বারিবিন্দু ঘাটে কাঠের তৈরী সেতু উদ্বোধন করা হয়েছে।


উপজেলার রুপকারী ইউনিয়নের কাচলং নদীর রুপকারী-মাররিশ্যার সংযোগ স্থানে বারিবিন্দু ঘাটে দুই’শ ফুট কাঠের তৈরী সেতু নির্মানের কাজের উদ্বোধন করেন শ্রীমৎ ধর্মতিষ্য মহাস্থবির। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ গ্রামবাসীরা উপস্থিত ছিলেন। এর আগে পঞ্চশীল প্রার্থনা, বুদ্ধপূজা, সংঘদানসহ নানানবিধ দান অনুষ্ঠান করা হয়।


ধর্ম দেশনায় ধর্মশালা বন বিহারের অধ্যক্ষ শ্রীমৎ ধর্মতিষ্য মহাস্থবির দেশের মঙ্গল কামনা করে বলেন, কাঠের তৈরী ধর্ম রেগা(সেতু) নির্মিত হলে এলাকার লোকজন নিরাপদে নদীর এপার-ওপার হতে পারবে। এলাকাবাসীদের আর্থিক ও স্বেচ্ছা শ্রমে সেতুটি নির্মিত হলে সরকারের বোধদয় হয়ে পাকা সেতু নির্মানে উদ্যোগী হবে।


রুপাকারী ইউপি চেয়ারম্যান শ্যামল চাকমা জানান, ১৯৬০ সাল থেকে এলাকাবাসী কাচলং নদীর বারিবিন্দু ঘাটে সেতু নির্মানের দাবী জানিয়ে আসছিল। সরকার সাড়া না দেয়ায় শ্রীমৎ ধর্মতিষ্য মহাস্থবিরের উদ্যোগে গ্রামবাসীদের আর্থিক সহায়তায় ও স্বেচ্ছা শ্রমে এই কাঠের তৈরী সেতুটি নির্নাণ করা হচ্ছে। এই কাঠের তৈরী সেতুটি নির্মিত হলে রুপকারী ইউনিয়নের ৫টি গ্রামের লোকজনের যাতায়াতের পথ সুমগম হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত