লামায় বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতারকৃত দু`আসামীকে ৫দিনের রিমান্ডে

Published: 08 Feb 2018   Thursday   

লামা থানায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তারকৃত দুই আসামীকে বৃহস্প্রতিবার আদালতে হাজির করা হয়েছে। পুলিশ ৫ দিনের রিমান্ড প্রার্থনা জানালে আদালতের বিজ্ঞ সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত রিমান্ড মঞ্জুর করেন।

 

লামা  সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিষ্ট্র্যাট কোর্টের ভারপ্রাপ্ত কোর্ট ইন্সপেক্টর(সিএসআই) নুর মোহাম্মদ জানান, লামা থানায় গেল ৭ ফেব্রুয়ারী দায়কৃত বিশেষ ক্ষমতা আইনের মামলার তদন্তকারী কর্মকর্তা  লামা থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) লিয়াকত আলী বৃহস্প্রতিবার লামা সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিষ্ট্র্যাট আদালতের কাছে ৫ দিন করে রিমান্ড চাইলে বিজ্ঞ হাকিম মোঃ আলী আক্কাস মামলার ১নং আসামী মাহবুবুর রহমানের দুদিন ও মামলার ২১ নং আসামী এহেসান(৩২) পিতা-মৃত জহির আহম্মদকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, উপজেলার সরকারী গুরুত্বপূর্ণ স্থাপনায় নাশকতা চালানোর প্রস্তুতির বৈঠককালে গোপন সংবাদের ভিত্তিতে লামা থানা পুলিশ  পৌরসভার ২নং ওয়ার্ডের নয়াপাড়া এলাকার জহুর আক্তারের বাড়ীতে অভিযান চালিয়ে মাহবুবুর রহমান নামের এক যুবককে আটক করে। এ সময় আটককৃত মাহবুবুর রহমানের কক্ষ থেকে বিভিন্ন লেখকদের বিতর্কিত ও জিহাদী বই জব্দ করে। এ ঘটনায় লামা থানার উপপরিদর্শক(এসআই) মোঃ আমিনুল ইসলাম বাদী হয়ে আটককৃত মাহবুবুর রহমানকে ১নং আসামী করে বৈঠকে উপস্থিত ৩২ জনের বিরোদ্ধে গেল ৭ ফেব্রুয়ারী লামা থানায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় একটি মামলা রুজু করেছেন। এ মামলায় অজ্ঞাতনামা আরো ২০ থেকে ২৫ জনকে আসামী  করা হয়েছে।

 

তিনি আরো বলেন, নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা, ধর্মীয় উস্কানীমূলক বিভিন্ন বই প্রচার ও প্রকাশ এবং সরকারকে উৎখাত আন্দোলনের পরিকল্পনা করার অভিযোগে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। বৃহস্প্রতিবার দুপুরে মামলার ১৭ নং আসামী মনিরুল ইসলাম তুহিন (২৫)পিতা মোঃ ফখরুল ইসলামকে লাইনঝিরি থেকে গ্রেপ্তার করা হয়েছে।

 

মামলার তদন্তকারী অফিসার লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(তদন্ত) লিয়াকত আলী বলেন, মামলার অপরাপর আসামীদের গ্রেপ্তারে অভিযান চলছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত