দীঘিনালায় পিজেএসএস’র বিক্ষোভ সমাবেশ

Published: 12 Jan 2018   Friday   

ইউপিডিএফ’র শীর্ষনেতা মিঠুন চাকমা হত্যা মামলায় এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিজেএসএস)’র কেন্দ্রীয় নেতাদের মামলা দায়ের প্রতিবাদে শুক্রবার দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এমএন লারমরা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম সংহতি সমিতি (পিজেএসএস)।

 

উপজেলার লারমা স্কোয়ার থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। উপজেলার কেন্দ্রীয় বাসটার্মিনালসহ গুরুত্বপূর্ণ সড়ক সমূহে বিক্ষোভ প্রদর্শন শেষে দীঘিনালা ডিগ্রি কলেজ মোড়ে প্রতিবাদ সমাবেশ করা হয়। উপজেলা পিজেএসএস’র সাংগঠনিক সম্পাদক চয়ন বিকাশ চাকমা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে কেন্দ্রীয় পিজেএসএস’র যুব বিষয়ক সম্পাদক প্রীতিময় চাকমা প্রধান অতিথির বক্তব্য রাখেন। সমাবেশে অন্যান্যদের মাঝে জেলা পিজেএসএস’র তথ্য ও প্রচার সম্পাদক প্রীতি খীসা, উপজেলা পিজেএসএস সদস্য সমীর চাকমা, কেন্দ্রীয় মহিলা সমিতির নেত্রী মল্লিকা চাকমা, সাবেক ছাত্রনেতা জ্ঞান চাকমা ও উপজেলা পাহাড়ী ছাত্র পরিষদ সভাপতি রাজ্যময় চাকমা বক্তব্য রাখেন।


বক্তারা মিঠুন চাকমা হত্যাকান্ডের জন্য ইউপিডিএফকে দায়ী করে অবিলম্বে এমএন লারমা সমর্থিত কেন্দ্রীয় পিজেএসএস’র সাধারন সম্পাদক তাতিন্দ্র লাল চাকমা (মজর পেলে) ও ছাত্র বিষয়ক সম্পাদক সুদর্শন চাকমাসহ সংগঠনের আপোষহীন নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা অবিলম্বে প্রত্যাহারের দাবী জানান। অন্যথায় পার্বত্য চুক্তি বিরোধী ইউপিডিএ’র বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে বক্তারা হুঁসিয়ারী উচ্চারন করেন।


উল্লেখ্য, গেল ৯ জানুয়ারী ইউপিডিএফ নেতা মিঠুন চাকমার হত্যাকান্ডের ঘটনায় এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিজেএসএস)’র কেন্দ্রীয় সাধারন সম্পাদক তাতিন্দ্র লাল চাকমা (মেজর পেলে) ও ছাত্র বিষয়ক সম্পাদক বাঘাইছড়ির সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যা সুদর্শন চাকমাসহ শীর্ষনেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত