ইউপিডিএফ নেতা মিঠুন চাকমাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ

Published: 11 Jan 2018   Thursday   

খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। সংগঠনটির কেন্দ্রীয় সংগঠক ও সাবেক পিসিপি নেতা মিঠুন চাকমাকে হত্যার প্রতিবাদে দলটি ঘোষিত আট দিনের কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করছে।

 

বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ির স্বনির্ভরস্থ দলীয় কার্যালয় থেকে মিছিল বের করা হয়। মিছিলটি চেঙ্গী স্কয়ার মোড় ঘুরে স্বনির্ভর বাজারে গিয়ে সমাবেশ করে। ইউপিডিএফ এর সংগঠক মাইকেল চাকমার সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন ইউপিডিএফ এর কেন্দ্রীয় সদস্য দেবদন্ত ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরাম এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরুপা চাকমা এবং পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা।

 

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর ইউপিডিএফ-গণতান্ত্রিক নামের সন্ত্রাসী বাহিনী এই হত্যাকান্ড ঘটিয়েছে। হত্যার পর আট দিন পেরিয়ে গেলেও এখনো পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি। প্রকাশ্য দিবালোকে নিজ বাড়ির সামনে খুন হয় মিঠুন চাকমা। অতীতে ইউপিডিএফ এর  শতাধিক নেতা কর্মীকে হত্যা করলেও প্রশাসন নিরব ছিল। প্রশাসনের পক্ষপাতদুষ্ট আচরণে কারণে সন্ত্রাসী আরো সহিংস হয়ে উঠছে। সমাবেশ থেকে অবিলম্বের হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনী ব্যবস্থা নেওয়ার দাবী জানান।

 

প্রসঙ্গত, চলতি মাসের ৩ তারিখ খুন হয় ইউপিডিএফ নেতা মিঠুন চাকমা।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত