শীতার্তদের মাঝে কাপ্তাই ইউএনও’র শীতবস্ত্র বিতরণ

Published: 10 Jan 2018   Wednesday   

শৈত্য প্রবাহে জনজীবন নেমে এমেছে চরম দূর্ভোগ। প্রচন্ড শীতে শিশু এবং বৃদ্ধারা ভোগছে নানা রোগে। বিশেষ করে পাহাড়ী এলাকার মানুষ সবচেয়ে কষ্টে বসবাস করছে এই শীতে। বিত্তবানদের শীতের কাপড় কিনার সামর্থ্য থাকলেও সমাজের খেটে খাওয়া মানুষগুলো অর্থাভাবে কিনতে পারছে না শীত বস্ত্র। এ অবস্থায় কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম কাপ্তাই এর বিভিন্ন দরিদ্র পল্লী, হাসপাতাল এবং এতিমখানায় গিয়ে অসহায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে শীত বস্ত্র বিতরন করে সকলের প্রশংসা অর্জন করেছে।

 

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম জানান, তিনি প্রতিদিন সন্ধ্যায় নিজের পরিচয় গোপন করে কোন না কোন পাড়া, হাসপাতাল,এতিমখানায় গিয়ে শীতে কষ্ট পাওয়া মানুষের মাঝে শীতবস্ত্র বিতরন করে আসছেন। হয়তো এই সামান্য শীত বস্ত্র তাদের পুরো পরিবারের সদস্যদের শীত নিবারন না হলেও  অসহায় মানুষের প্রতি কাপ্তাই উপজেলা প্রশাসন কিছুটা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি জানান ইতিমধ্যে সরকারের ত্রান ও পূর্নবাসন মন্ত্রনালয় হতে প্রাপ্ত ১৫৫০ টি কম্বল উপজেলা পরিষদের জনপ্রতিনিধি এবং ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরন করা হয়েছে।

 

এদিকে চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালের উপ পরিচালক ডা: প্রবীর খিয়াং জানান কাপ্তাই ইউএনও তারিকুল আলম ইতিমধ্যে খ্রিস্টান এবং কুষ্ঠ হাসপাতালের রোগীদের মাঝে কম্বল বিতরন করেছেন। তিনি ইউএনও কাপ্তাই এর এই কার্যক্রমের প্রশংসা করেন।

 

কাপ্তাই তথ্য কর্মকর্তা মো: হারুন জানান,নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম প্রতিদিন রাত্রে উপজেলার কোন না কোন পাড়ায় গিয়ে অসহায় মানুষের খবর নিচ্ছেন। যারা একদম দারিদ্রসীমার নীচে বসবাস করেন, তিনি তাদেরকে শীত বস্ত্র বিতরন করছেন।

 

কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক সাংস্কৃতিক সংগঠক ঝুলন দত্ত জানান, ইতিমধ্যে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম তাঁর কর্মদক্ষতার মাধ্যমে সকল শ্রেনী পেশার মানুষের কাছে প্রশংসিত হয়েছে। গ্রাম পুলিশ, হাসপাতাল এবং এতিমখানা সহ শীতে কষ্ট পাওয়া মানুষের পাশে তিনি শীত বস্ত্র নিয়ে বিতরন করছেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত