বরকলে তিনদিন ব্যাপী খানা তথ্য ভান্ডার শুমারী প্রশিক্ষন কর্মশালা

Published: 09 Jan 2018   Tuesday   

মঙ্গলবার থেকে বরকলে তিন দিন ব্যাপী খানা তথ্য ভান্ডার শুমারী বিষয়ক প্রশিক্ষন র্কমশালা শুরু হয়েছে।

 

বরকল উপজেলায় বরকল মডেল উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের হল রুমে ন্যাশনাল হাউজ হোল্ড ডাটাবেইজ (এনএইচডি) প্রকল্পের আওততায় কর্মশালা উদ্বোাধন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিধান চাকমা। এসময় উপজেলা ভারপ্রাপ্ত পরিসংখ্যান কর্মর্কতা মংলাতুন রাখাইন উপজেলা প্রেস ক্লাব সভাপতি পুলিন বিহারী চাকমা জোনাল অফিসার ও কৃষি সম্প্রসারন বিভাগের উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা শিমুল চাকমা পরিসংখ্যান বিভাগের জুনিয়র পরিসংখ্যান সহকারি ও জোনাল অফিসার এশা চাকমা সহ সুপার ভাইজার ১৯জন ও গননাকারী ১০৮ জন প্রশিক্ষন কর্মশালায় অংশ গ্রহন করেন।

 

উদ্বোধনকালে ভাইস চেয়ারম্যান বিধান চাকমা বলেন,দূর্গম এ উপজেলায় কাজ করতে কঠিন হলেও খানা তথ্য ভান্ডার শুমারীতে যাতে একটি বাড়ি ও বাদ না পরে তার জন্য সুপার ভাইজার ও গননাকারীদের দায়িত্বশীল ভুমিকা পালনের জন্য অনুরোধ করেন।

 

উপজেলা ভারপ্রাপ্ত  পরিসংখ্যান কর্মকর্তা মংলাতুন রাখাইন জানান,১নং সুবলং ইউনিয়ন জোনে সুপার ভাইজার ৫জন গননাকারী ২৬ জন। ২নং ভূষণছড়া ইউনিয়ন ও বড়হরিনা ইউনিয়ন জোনে সুপার ভাইজার ৮জন ও গননাকারী ৪৭জন। ৩নং বরকল সদর ইউনিয় ও আইমাছড়া ইউনিয়ন জোনে সুপার ভাইজার ৬জন ও গননাকারী ৩৫ জন সহ সুপার ভাইজার ১৯ জন ও গননাকারী ১০৮ জনকে জরিপ র্কাযক্রম পরিচালনার জন্য নিয়োগ দেয়া হয়েছে। তিনি আরো বলেন- ৯ থেকে ১১ জানুয়ারী সুপার ভাইজার ও গননাকারীদের প্রশিক্ষন। শুমারীর মালামাল ও প্রচার র্কাযক্রম ১২ থেকে ১৩ জানুয়ারী। চুড়ান্ত তথ্য সংগ্রহ র্কাযক্রম ১৪ জানুয়ারী থেকে  ফেব্রুয়ারী পর্যন্ত।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত