বৃহস্পতিবার ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী, রাঙামাটিতে জাকজমক আয়োজন

Published: 04 Jan 2018   Thursday   

বৃহস্পতিবার বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী। বাংলা, বাঙালির স্বাধীনতা ও স্বাধীকার অর্জনের লক্ষ্যে ১৯৪৮ সালের এদিন জন্ম নেয় বাংলাদেশ ছাত্রলীগ। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবুর রহমানের প্রেরণা ও পৃষ্ঠপোষকতায় প্রতিষ্ঠিত হয় উপ-মহাদেশের বৃহত্তম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

 

বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে জেলা ছাত্রলীগ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে থাকছে চমক আর নতুনত্ব। রাঙামাটি সদরের বিভিন্ন সড়কে দেওয়ালিকা, ব্যানার ও ফেসটুনে ছেয়ে গেছে।


প্রসঙ্গত: উল্লেখ্য,  ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন।

 

জেলা ছাত্রলীগ সূত্রে  জানা যায়,প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৬টা ১০ মিনিটে দলীয় কার্যালয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে। দুপুর আড়াই জেলা প্রশাসকের কার্যালয় থেকে রাঙামাটি পৌরসভা চত্ত্বর পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হবে। বিকাল ৩টায় রাঙামাটি পৌরসভা চত্ত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে থাকবেন সাবেক প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য দীপংকর তালুকদার। প্রধান বক্তা থাকবেন জেলা আওয়ামলীগীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতাব্বর। আলোচনা সভা শেষে কেট কাটা হবে। পরে সন্ধায় সুনামধন্য শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক আনুষ্ঠান অনুষ্ঠিত হবে।


এদিকে,সম্পূর্ণ অনুষ্ঠনের সফল ও স্বার্থক করার লক্ষে ২১সদস্য বিশিষ্ট পরিচালনা পর্ষদ কমিটি গঠন কার হয়েছে। কমিটির মধ্যে রয়েছেন মোঃ আরফান আলী, মোঃ শাহাদাৎ হোসেন, শুভাশীষ বড়–য়া, দীপায়ন বড়–য়া, কলিম আহম্মদ, ফরহাদ চৌধুরী, মোঃ একরামুল হক মিশু, পলাশ বড়ুয়া, মিজানুর রহমান চৌধুরী, স্নেহশীষ বড়ুয়া সেন্টু, মোঃ হামিদুল ইসলাম, শিমুল দাশ, মোঃ মহিউদ্দিন বাবলু, মঈন উদ্দিন শাকিল, সুলতান মাহম্মুদ বাপ্পা, আহম্মেদ ইমতিয়াজ রিয়াদ, নজরুল ইসলাম, সুজিত চাকমা, এইচ এম আল্লাউদ্দিন, অপু শ্রীং লেপছা, অভিজিৎ চাকমা।

 

পরিচালনা পর্ষদ কমিটি গঠন করার জন্য কমিটির পক্ষ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকেকের প্রতি কৃতজ্ঞ প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত