পানছড়িতে দূর্বৃত্তদের হামলায় উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গুরুতর আহত

Published: 30 Dec 2017   Saturday   

খাগড়াছড়ির পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পানছড়ি প্রেস ক্লাবের সাবেক সভাপতি জয় নাথ দেব দূর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়েছেন। তাকে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটে বলে জানা গেছে।এ ঘটনার পর থেকে জড়িতদের গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ।

 

পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাহার মিয়া জানান, শুক্রবার রাতে পানছড়ি উপজেলা পরিষদ মাঠে আয়োজিত বিজয় মেলায় যাওয়ার পথে মুখোশ পড়া একদল সন্ত্রাসী জয় নাথের উপর অতর্কিত হামলা চালায়। এসময় ধারালো অস্ত্র দিয়ে তাঁর মাথায় আঘাত করে পালিয়ে যায়। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে জয়নাথকে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।


তিনি এ ঘটনার জন্য উপজেলা আওয়ামীলীগের বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক আবু তাহের ও তাঁর অনুসারীদের দায়ী করে আরো জানান, স্থানীয় কিছু প্রশাসন সন্ত্রাসীদের মদদ দিচ্ছে। তাই সন্ত্রাসীরা বরাবার তাদের উপরে আক্রমন করে যাচ্ছে।


এদিকে, এ ঘটনার প্রতিবাদে শনিবার উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ পানছড়ি বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সমাবেশে উপজেলা আ’লীগের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও পানছড়ি ইউনিয়নের চেয়ারম্যান নাজির হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক ও পানছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান লোকমান হোসেন, উপজেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক বিজয় কুমার দেব, উপজেলা ছাত্রলীগের সভাপতি শ্রীকান্ত দেব মানিক প্রমূখ।


সমাবেশে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদসহ প্রকৃত দোষীদের অভিলম্বে গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি জানানো হয়।


অপরদিকে, এক বিবৃতিতে পানছড়ি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি নূতন ধন চাকমা ও সাধারন সম্পাদক মোহাম্মদ শাহজাহান কবির সাজু এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে প্রকৃত দোষীদের অবিলম্বে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন।


পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান, ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে প্রতিপক্ষ যুবলীগের সদস্য ও পানছড়ি ইউনিয়নের মেম্বার মোঃ জব্বার হোসেন, ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মোঃ তোফাজ্জল হোসেন ও মোঃ মনোয়ারকে রাতে গ্রেফতার করা হয়েছে। আরো গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


তিনি আরো জানান, উপজেলা আওয়ামীগের সভাপতির অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্যেশ্য প্রনোদিত। সন্ত্রাসীদের প্রেপ্তারের জন্য আমরা সব সময় অভিযানে রয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত