চন্দ্রঘোনায় কুষ্ঠু রোগীদের মাঝে শীতবস্ত্র বিতরন

Published: 28 Dec 2017   Thursday   

কাপ্তাইয়ের চন্দ্রঘোনা কুষ্ঠু হাসপাতালের রোগীদের মাঝে বুধবার শীতবস্ত্র বিতরন করা হয়। 

 

ঢাকার বেসরকারী সংস্থা “মুক্তির বন্দন” এর উদ্যোগে এই শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খ্রিষ্টান মিশন হাসপাতালের ডাঃ প্রবীর খিয়াং।

 

বক্তব্য রাখেন, মুক্তির বন্ধনের মৃনাল চৌধুরী বিশ্ব, পালক মৃনাল বাড়ৈ,পালক রনজিৎ বাইন,টমাস খিয়াং, রাঙ্গুনীয়ার সাংবাদিক মাসুদ নাছির, সাংবাদিক নজরুল ইসলাম লাভলু, কাজী মোশারফ হোসেন,মোহাম্মদ কবির হোসেন প্রমূখ। সভা শেষে বড় দিন উপলক্ষে কেক কেটে তা রোগীদের খাওয়ানো হয়।

 

প্রধান অতিথির বক্তব্য ডাঃ প্রবীর খিয়াং বলেন, কুষ্ঠু রোগীদের এই হাসপাতালে বিনা পয়সায় চিকিৎসা সেবা দেওয়া হয়ে থাকে। একসময় বিদেশী দাতা সংস্থার সাহায্যে এই হাসপাতাল চলত । কিন্তু কয়েকবছর ধরে দাতাদের সব সাহায্যে বন্ধ রয়েছে। এতে হাসপাতালটি বন্ধের উপক্রম হয়ে পড়েছে। বর্তমানে হাসপাতালে ৩৫জন কুষ্ঠু রোগী ভর্তি আছে জানিয়ে তিনি আরও বলেন, এসব রোগীর চিকিৎসা ও খাওয়া দাওয়ার ব্যয়সহ স্টাফদের বেতনভাতা দিতে গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে হিমশিম খেতে হচ্ছে। এমতাবস্থায় এ হাসপাতালটি টিকিয়ে রাখার স্বার্থে তিনি সকলের দোয়া ও সহযোগীতা কামনা করেন। সভা শেষে ৫০জন রোগীর মধ্যে মহিলাদের জনপ্রতি ১টি চাদর ১টি শাড়ি, পুরুষদের ১টি লুঙ্গি, ১টি সুয়েটার ও ২০জন শিশুকে ২০টি গরম পোষাক বিতরন করা হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত