বিলাইছড়িতে আওয়ামীলীগের আরও ১৪ জন নেতাকর্মীর পদত্যাগ

Published: 20 Dec 2017   Wednesday   

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের আরও ১৪ নেতা-কর্মী পদত্যাগ করেছেন। উপজেলায় এ পর্যন্ত তিন দফায় ২৪ জন নেতাকর্মী পদত্যাগ করলেন।


বুধবার বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের শাখা ও অঙ্গ সংগঠনের ১৪ জনের স্বাক্ষর করা পৃথক তিনটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।


প্রেস বিজ্ঞপ্তিতে পদত্যাগকারী নেতাকর্মীরা হলেন, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সদস্য দেবব্রত চাকমা, কেংড়াছড়ি ৪নং ওয়ার্ড সদস্য নিহার রঞ্জন চাকমা, উপজেলা মহিলা আ’লীগের সদস্য সুমিতা চাকমা, উপজেলা আ’লীগের সদস্য স্বপন চাকমা, কেংড়াছড়ি ৭নং ওয়ার্ড সভাপতি জ্যোতিময় দেওয়ান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সাংগঠনিক সম্পাদক সুনীল কান্তি চাকমা, উপজেলা শ্রমিক লীগের ভূমি ও আইন বিষয়ক সম্পাদক শান্তিলাল চাকমা, সদস্য শান্তিব্রত চাকমা, উপজেলা কৃষক লীগের সদস্য প্রিয় কুমার চাকমা, আ’লীগের সাধারণ সদস্য (কার্ডধারী) আরেশ চাকমা ও মঞ্জু চাকমা, আ’লীগের সদস্য বিমল চাকমা, বর্ণলাল চাকমা এবং উপজেলা কৃষক লীগের তথ্য ও প্রচার সম্পাদক নির্মল চাকমা।


প্রেস বিজ্ঞপ্তিতে পদত্যাগকারীরা ব্যক্তিগত সমস্যার কারণে পদত্যাগ করেছেন বলে দাবী করেছেন। তবে পদত্যাগকারীরা এখনও পদত্যাগ পত্রে গৃহিত কপি পাননি বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন।


উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সাহীদুল ইসলাম এর সাথে  যোগাযোগ করা হলে তিনি জানান, তাদের অনেক কর্মী স্থানীয় রাজনৈতিক দলের চাপের কারণে পদত্যাগ করতে বাধ্য হচ্ছেন। কিন্তু এ ক্ষেত্রে তাদের নিয়ম হচ্ছে যে কোন সদস্য পদত্যাগ পত্র জমা দিলে সভার মাধ্যমে সিদ্ধান্ত  নিয়ে জেলা কমিটিতে পাঠানো হয়। এরপর জেলা কমিটির অনুমোদনক্রমে পদত্যাগ কার্যকর করা হয়ে থাকে। কিন্তু নিয়ম সংগতভাবে কোন সদস্য পদত্যাগ করছেন না। আর কিছু সদস্যকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে অনেক আগে সদস্যচ্যুত করা হয়েছে। অথচ তারাও এখন পদত্যাগ পত্র নিয়ে আসছেন।

 

এদিকে,এ অভিযোগের ব্যাপারে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) বিলাইছড়ি উপজেলা শাখার তথ্য ও প্রচার সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমার সাথে যোগাযোগ করা তিনি জানান,আওয়ামী লীগের কোন সদস্য পদত্যাগ করছেন কি, করছেন না, সেটা আমরা জানি না। সেটা তাদের দলীয় ব্যাপার। কিন্তু তাদের সদস্য পদত্যাগের ভরাডুবিতে জেএসএসকে দায়ী করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিত।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত