আওয়ামীলীগ নেতা হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার রাঙামাটিতে সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে যুবলীগ

Published: 06 Dec 2017   Wednesday   

রাঙামাটির জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও যুবলীগের সহ সভাপতি অরবিন্দু চাকমার হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে বৃহস্পতিবার রাঙামাটি জেলায় সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা যুবলীগ।

 

জেলা প্রশাসন কার্যালয় চত্বরে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য দীপংকর তালুকদারের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন সাবেক রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা,আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, জেলা মহিলা লীগের সহ সভাপতি ঝর্ণা খীসা, ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা,জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল।


এর আগে রাঙামাটি শহরে জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বিক্ষোভ-মিছিল করা হয়। মিছিলটি রাঙামাটি পৌর চত্বর থেকে শুরু হয়ে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।


সমাবেশ থেকে জেলা যুবলীগের সভাপতি ও রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী জুরাছড়িতে আওয়ামীলীগ নেতা হত্যার প্রতিবাদে ও দোসীদের গ্রেফতারের দাবীতে বৃহস্পতিবার রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ঘোষনা দেন।


সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে যারা আঞ্চলিক দল করে, যারা অবৈধ অস্ত্র নিয়ে রাজনীতি করে তারাই অরবিন্দু চাকমাকে হত্যা করেছে। হত্যাকারীরা চায় না পাহাড়ে আওয়ামীলীগ রাজনীতি করুক।

 

উল্লেখ্য, গেল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে জুরাছড়ির দেবাছড়িএ লাকায় অরবিন্দু চাকমা গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এছাড়া একই দিন সন্ধ্যায় বিলাইছড়ি উপজেলায় নলছড়া এলাকায় দুর্বৃত্তরা আওয়ামীলীগ নেতা রাসেল মারমার উপর হামলা চালালে তিনি গুরুত্বর আহত হন। তাকে প্রথমে বিলাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে পরে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত