রাঙামাটিতে জুম ফুল থিয়েটারের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

Published: 20 Nov 2017   Monday   

আনন্দঘন পরিবেশে সোমবার রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রামের সাংস্কৃতিক সংগঠন ও জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্ত জুম ফুল থিয়েটারের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।


শহরের ভেদভেদীস্থ রাজমনি পাড়ার জুম ফুল থিয়েটার কার্যালয়ে তৃতীয় প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে জুম ফুল থিয়েটার সম্পর্কে বিশদ বর্ণনা দেন সংগঠনের প্রধান নিরূপম চাকমা। এরপর প্রতিষ্ঠা বাষির্কীর আগত অতিথিরা জুম ফুলের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা ও দীর্ঘায়ু কামনা করে বক্তব্যে দেন হিলবিডিটোয়েন্টিফোর ডটক কমের ব্যবস্থাপনা সম্পাদক ও বিশিষ্ট গীতিকার রিনেল চাকমা, বিশিষ্ট সংগীত শিল্পী দীপন চাকমা, প্রথম আলোর রাঙামাটি প্রতিনিধি সাধন বিকাশ চাকমা ও দৈনিক সমকালের রাঙামাটি অফিসের স্টাফ রিপোর্টার সত্রং চাকমা।

 

এছাড়া অনুষ্ঠানে জুম ফুলের সাংগঠনিক কার্যক্রম নিয়ে বক্তব্যে দেন সংগঠনের সদস্য সুরুপা চাকমা ও নীতিশ চাকমা। অনুষ্ঠান শেষে বিশিষ্ট সংগীত শিল্পী দীপন চাকমা একের পর এক মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন। এছাড়াও জুম ফুল থিয়েটারের সদস্য সুরুপা চাকমা ও অন্যান্যরা গান পরিবেশন করেন।


এর আগে জুম ফুল থিয়েটারের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন জুম থিয়েটারের কর্ণধার নিরূপম চাকমা, আগত অতিথি ও সংগঠনের সদস্যরা।


জুম থিয়েটারের প্রধান নিরূপম চাকমা বলেন, আজ থেকে তিন বছর আগে মঞ্চ নাটক, পথ নাটক করার মধ্য দিয়ে জুম ফুলের কার্যক্রম শুরু হয়। হাটি হাটি পা করে আজ সংগঠনের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছি। এ সংগঠনটি সামাজিক কর্মকান্ডে অবদান রাখায় দেশের সেরা ১০টি সামাজিক সংগঠনের নির্বাচন হয়ে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড  পুরুস্কার লাভ করেছে। গেল ২১ অক্টোবর ঢাকার সেরা ১০ সংগঠনের কর্তাব্যক্তিদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এই পুরুস্কার পাওয়ার ফলে এই সংগঠনটি আরো আরো সামনে দিকে এগিয়ে যাওয়ার উৎসাহ ও অনুপ্রেরনা যুগিয়েছে। তিনি জুম থিয়েটারকে আরো বৃহত্তর পরিসরে এগিয়ে নিতে সবাইয়ের কাছে সহযোগিতা ও আর্শীবাদ কামনা করেন।

 

উল্লেখ্য, ২০১৫ সালের ২০ নভেম্বর নিরূপম চাকমাসহ কয়েকজন সংস্কৃতিমনা যুবক জুম ফুল থিয়েটার  প্রতিষ্ঠা করেন।  বর্তমানে জুম ফুল থিয়েটারে অসংখ্য সংস্কৃতিমনা তরুন-তরুনী পার্বত্য চট্টগ্রামের সংস্কৃতিকে উজ্জ্বল করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত