সামাজিক প্রচারাভিযান উপলক্ষে বরকলে দিনব্যাপী কর্মশালা

Published: 08 Nov 2017   Wednesday   

বর্তমান সরকার দক্ষ জন শক্তির মধ্যে দিয়ে দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করার জন্য কাজ করে যাচ্ছে। অর্থ মন্ত্রনালয়ের অর্থ বিভাগের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেষ্টমেন্ট প্রোগ্রামের মাধ্যমে সারা দেশের মানুষকে প্রশিক্ষনের মধ্যে দিয়ে দক্ষ জনশক্তিতে পরিনত করার উদ্যোগ নিয়েছে।

 

বুধবার রাঙামাটির বরকল উপজেলায় অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের স্বিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেষ্টমেন্ট প্রোগ্রামের (সেইপ) উদ্যোগে সামাজিক প্রচারাভিযান বিষয়ে দিন ব্যাপী কর্মশালায় এ কথা বলা হয়।

 

উপজেলা পরিষদ কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অথিতি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেষ্টমেন্ট প্রোগ্রামের প্রকল্প সমন্বয়ক মোঃ জিয়া উদ্দিন।

 

উপজেলা নিবার্হী কর্মকর্তা সাজিয়া পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন প্রকল্পের সোস্যাল মার্কেটিং অফিসার মোঃ অারিফুল হক উপজেলা পরিষদেরর ভাইস চেয়ারম্যান বিধান চাকমা মহিলা ভাইস চেয়ারম্যান শকুন্তলা চাকমা উপজেলা প্রেস ক্লাব সভাপতি পুলিন বিহারী চাকমা সাধারন সম্পাদক বিহারী চাকমা আইমাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমর কুমার চাকমা বড়হরিনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিলাময় চাকমা যুবউন্নয়ন কর্মকর্তা প্রিয়রতন চাকমা মহিলা বিষয়ক কর্মকর্তা ধীমান চাকমা প্রকল্প বাস্তায়ন কর্মকর্তা রোকনুজ্জামান মাধ্যমিক শিক্ষা অফিসের সুপার ভাইজার মোঃ তানভীর আহম্মদ বরকল রাগীব রাবেয়া কলেজের শিক্ষক রাসেল চাকমা একটি বাড়ি একটি খামার প্রকল্পের প্রকল্প সমন্বয়ক সোনা রঞ্জন চাকমা সহ উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের মেম্বার ও মহিলা মেম্বাররা উপস্থিত ছিলেন।

 

অর্থমন্ত্রনালয়ের অর্থ বিভাগের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেষ্টমেন্ট প্রোগ্রামের প্রকল্প সমন্বয়ক মোঃ জিয়া উদ্দিন বলেন, বর্তমান সরকার অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের উদ্যোগে দারিদ্য বিমোচন ও টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষেই ৫লক্ষ মানুষকে প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে। তাদের মধ্য প্রশিক্ষনার্থীদের মধ্যে ৭০ শতাংশ প্রশিক্ষর্ণাথীদের চাকরীর সুযোগ রাখা হয়েছে। প্রশিক্ষনে ৩০শতাংশ নারীদের প্রশিক্ষনে অংশ গ্রহন নিশ্চিত করা হবে। আর ক্ষুদ্র নৃগোষ্ঠি,চর ও হাওর সহ দুর্গম এলাকার অধিবাসী,বিলুপ্ত ছিটমহলের বাসিন্দা ও প্রতিবন্ধী জনগোষ্ঠির কমপক্ষে এক লক্ষ জনকে অগ্রাধিকার দেয়া হবে।

 

 

উপজেলা নিবার্হী অফিসার সাজিয়া পারভীন বলেন- ১৬ কোটি মানুষের ৩২ কোটি হাত কে শক্তিশালী করে দক্ষ জন শক্তিতে পরিনত করতে হবে। কোন পেশাকে অবহেলা কিংবা অবজ্ঞা করা যাবে না।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত