রাঙামাটিতে সংবাদকর্মীদের সাথে ব্লাষ্টের মতবিনিময় সভার আয়োজন

Published: 29 Dec 2016   Thursday   

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাষ্ট(ব্লাষ্ট) রাঙামাটি ইউনিটের কার্যক্রম সম্পর্কে বৃহস্পতিবার সংবাদ কর্মীদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। 

 

ব্লাষ্ট রাঙামাটি ইউনিটের কার্যালয়ে মতবিনিময় সভায়  গেল এক বছরের গরীব ও সাধারণ মানুষের আইনগত সহায়তা বিভিন্ন কার্যক্রমের উপর তুলে ধরেন ইউনিটের সমন্বয়কারী এ্যাডভোকেট জুয়েল দেওয়ান। এসময় রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, মোহাম্মদ আলী, ব্লাষ্টের কর্মকর্তা কানিম চাকমা ও রাঙাবী তংচংগ্যা উপস্থিত ছিলেন।

 

মতবিনিময় সভায় বলা হয়, পার্বত্য চট্টগ্রামের দরিদ্র মানুষের আইনী সহায়তার পাশাপাশি এডভোকেসী ও সচেতনতার লক্ষ্যে ব্লাস্ট রাঙামাটিতে তার কার্যক্রম চালাচ্ছে। চলতি বছরের সেপ্টেম্বর পর্ষন্ত ১৫৭টি অভিযোগ গ্রহন করা হয়েছে। এর মধ্যে মামলার মাধ্যমে নিষ্পত্তি হয়েছে ৬৭টি, মধ্যস্থার মাধ্যমে স্থায়ী নিষ্পত্তি হয়েছে ৮০টি, মামলা দায়ের করা হয়েছে ৬৭টি, মামলা নিষ্পতি হয়েছে ৭২টি, কেস রেফারেল হয়েছে ২৫টি এবং পরামর্শ দেওয়া হয়েছে ১৬৬টি। এতে সর্বোমোট তিন হাজার ৬শ গরীব ও সাধারণ মানুষ উপকার পেয়েছেন। এছাড়া সালিশ ও আদালতের মাধমে বিবাদীর পক্ষ থেকে ২০ লাখ টাকার ক্ষতিপূরণ আদায় করা সম্ভব হয়েছে। 

 

ব্লাষ্টের রাঙামাটি ইউনিটের সমন্বয়কারী এ্যাডভোকেট জুয়েল দেওয়ান বলেন, গরীব ও অসহায়দের বিনামূল্য আইন সহায়তা ও পরামর্শ প্রদান ছাড়াও ব্লাষ্টের পক্ষ থেকে জনস্বার্থে মামলা পরিচালনা ও পরামর্শ প্রদান করা হয়।  তিনি আগামীতে রাঙামাটিতে যে সমস্ত জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয় জড়িত রয়েছে সেগুলো মামলা পরিচালনাসহ বিভিন্ন কার্যক্রমের হাতে নেওয়া হয়েছে বলে জানান তিনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত