রাঙামাটিতে ব্লাষ্টের দুদিন ব্যাপী আইনের মাধ্যমে প্রতিকার শীর্ষক প্রশিক্ষণ সমাপ্ত

Published: 26 Dec 2015   Saturday   

সাম্প্রতিক প্রণীত আইনের মাধ্যমে প্রতিকার শীর্ষক রাঙামাটিতে আইনজীবীদের নিয়ে দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুত্রুবার সমাপ্ত  হয়েছে।

 

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস (ব্লাস্ট) এর রাঙামাটি ইউনিটের উদ্যোগে স্থানীয় সাবারাং রেস্টুরেন্টে  সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্লাস্ট পরিচালনা কমিটি রাঙামাটি ইউনিটের সভাপতি এডভোকেট পরিতোষ কুমার দত্ত,রাঙামাটি জাজ আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট রফিকুল ইসলাম, ব্লাস্ট রাঙামাটি ইউনিটের সমন্বয়কারী এডভোকেট জুয়েল দেওয়ানসহ আইনজীবী এবং ব্লাস্টের অন্যান্য কর্মকর্তারা।

 

দুই দিনের প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক ছিলেন এডভোকেট পরিতোষ কুমার দত্ত, এডভোকেট রফিকুল ইসলাম,এডভোকেট রাজীব চাকমা, এডভোকেট জুয়েল দেওয়ান, এডভোকেট সুস্মিতা চাকমা এবং এডভোকেট কক্সি তালুকদার।

 

কর্মশালায় ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং মানবাধিকার সুরক্ষা ও সাম্প্রতিক আইনে প্রতিকার বিষয়ক দেশের এবং আন্তজার্তিক পরিমন্ডলের আলোকে যে সব আইন রয়েছে তা সম্পর্কে সম্যক ধারণা এবং সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠার ক্ষেত্রে আইনজীবীদের যে ভুমিকা প্রশিক্ষণে তুলে ধরা হয়।

 

দুই দিনের প্রশিক্ষণ কর্মশালায়, মৌলিক অধিকার ও মানবাধিকাররের সংজ্ঞা, পার্থক্য এবং প্রয়োজনীয়তা ডমিস্টিক ভায়োলেন্স প্রিভেনশন এন্ড প্রটেকশন এ্যাক্ট ২০১৩,ক্রিমিনাল ল, সিভিল ল, ফ্যমিলি ল প্রতিবন্ধি সুরক্ষা আইন, বাংলাদেশ বার কাউন্সিল এর কোড অব কনডাক্ট মানবাধিকার রক্ষায় পারিবারিক আইনসমূহ,নারী ও শিশুদের মানবাধিকার রক্ষায় আইনসমূহ পারিবারিক সহিংসতা বিরোধ আইন সর্ম্পেকে ধারনা দেওয়া হয় ।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

                   

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত