জুরাছড়ি উপজেলায় বিশ্ব পরিবেশ দিবসে র‌্যালী ও আলোচনা সভা

Published: 05 Jun 2015   Friday   

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শুক্রবার  জুরাছড়িতে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সিএইচটিডিএফ-ইউএনডিপির সহযোগীতায় উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভায়  প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা। আলোচনা সভায় বক্তব্য রাখেন, সিএইচটিডিএফ-ইউএনডিপির উপজেলা ফিজিলিটেটর দীমন ত্রিপুরা, মহিলা বিষয়ক কর্মকর্তা তরুন চাকমা, মেডিক্যাল অফিসার ডাঃ ইসমাইল, মৎস্য কর্মকর্তা দীপন চাকমা, এসআই জাহিদ, কৃষি ব্যাংক ব্যবস্থাপক প্রমূখ। অনুষ্ঠান শেষে সিএইচটিডিএফ-ইউএনডিপির অর্থায়নে দুই শতাধিক জনসাধারণের মাঝে পরিবেশ বন্ধব আমের চারা বিতরণ করা হয়।

এর আগে ইউএনডিপির উপজেলা কার্যালয় প্রাঙ্গন থেকে র‌্যালীটি বের হয়ে উপজেলা ডাকঘর পর্যন্ত প্রদশিক্ষণ করে উপজেলা  পরিষদ কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ  চেয়ারম্যান উদয়জয় চাকমা বলেন, পাহাড়ে নির্বিচারে প্রাকৃতিক বনের গাছপালা নিধন ও অপরিকল্পিত ভাবে জুম চাষের ফলে পাহাড়ে পানি শূন্যতা দেখা দিয়েছে। বননির্ভর জনগোষ্ঠী থেকে শুরু করে জনপ্রতিনিধি ও সরকারী-বেসরকারী কর্মকর্তাদের বন ব্যবস্থাপনার পরিকল্পনায় যুক্ত থাকতে হবে। তিনি বন রক্ষার কাজে ভূমিকা রাখতে গ্রামপ্রধান (কার্ব্বারী) ও হেডম্যান  (মৌজার প্রধান)সহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গের প্রতি আহ্বান জানান। ।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত