জুরাছড়িতে স্বাস্থ্য বিভাগের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

Published: 10 Nov 2022   Thursday   

 

 

 

বুধবার জুরাছড়িতে উপজেলা স্বাস্থ্য বিভাগের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা। জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় হাসপাতালের মেডিকেল কর্মকর্তা ডাঃ দেলোয়ার হোসেন, স্বাস্থ্য পরিদর্শক সুনীল চাকমা, সহঃ স্বাস্থ্য পরিদর্শক প্রচারক চাকমা’সহ স্বাস্থ্য সংশ্লিষ্ট বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থার কর্মকর্তা, মাঠকর্মী ও কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপিরা উপস্থিত ছিলেন।


প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা বলেন, দূর্গম এলাকার মানুষরা সচেতন হওয়ায় স্বাস্থ্যসেবা নিতে এখন অনেকাংশে কমিউনিটি  ক্লিনিক ও হাসপাতালমুখী হচ্ছে। বিগত বছরগুলোর তুলনায় বর্তমানে দূর্গম এলাকার গর্ভবতি মায়েরা বাসায় ধাত্রী দিয়ে বাচ্চা প্রসব না করে এখন হাসপাতালে এসে প্রসব পূর্ববর্তী সেবাগ্রহণ ও পরবর্তিতে বাচ্চা প্রসব করাচ্ছে এবং এ সংখ্যা দিন দিন বাড়ছে এটি একটি জুরাছড়িবাসীর জন্য ভালো দিক।


তিনি আরো বলেন, পাশর্^বর্তী উপজেলার কিছু সীমানা  জুরাছড়ির কাছাকাছি হওয়ায় সেখানকার মানুষও এ উপজেলার ক্লিনিক ও হাসপাতালে এসে স্বাস্থ্যসেবা গ্রহণ করছে। স্বাস্থ্য বিভাগের যতটুকু জনবল ও যেসকল সীমিত সরঞ্জাম রয়েছে তা দিয়েই সেবা প্রদান করারও আহŸান জানান তিনি। তিনি আরো বলেন, আগামী ১৬ থেকে ১৮ নভেম্বর তিনদিনব্যাপী জুরাছড়ি শাখা বন বিহারে দেশের সর্ববৃহৎ সিংহশয্যাশায়ী ১২৬ ফুট দৈর্ঘ্য বুদ্ধমূর্তি উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং এ বৃহৎ ধর্মীয় অনুষ্ঠানে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে দর্শনার্থীরা অনুষ্ঠানে উপস্থিত থাকবে। অনুষ্ঠানে হঠাৎ অসুস্থ হওয়া দর্শনার্থীদের স্বাস্থ্যসেবা প্রদানের সুবিধার্থে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের হেলথ ক্যাম্প করারও আহ্বান জানান তিনি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত