অচিরেই পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশনের কার্যক্রম শুরু-ভূমি কমিশন চেয়ারম্যান

Published: 25 Jul 2022   Monday   

পার্বত্য চট্টগ্রাম ভুমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান  ও অবসরপ্রাপ্ত বিচারপতি মোহাম্মদ আনোয়ারুল হক বলেছেন,পার্বত্য চট্টগ্রামে ভূমি কমিশনের কাজ অচিরেই শুরু হবে।

 

তিনি বলেন মহামারী করোনা পরিস্থিতির কারনে বিগত ২ বছর ভূমি কমিশনের কাজের অগ্রগতি না হলেও বর্তমানে পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়াতে ভূমি নিষ্পত্তি কমিশনের সকল সদসস্যদেনরসাথে আলাপ করে  ভূমি কমিশনের  কাজ আবারো শুরুর উদ্যোগ নেয়া হচ্ছে। আশাকরছি খুব সহসাই এর কাজ কার্যক্রম শুরু করা হবে। 


সোমবার দুপুরে রাঙামাটি সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

 

পার্বত্য বান্দরবান সফর শেষে  সোমবার কমিশন চেয়ারম্যান রাঙামাটিতে পৌছান। তবে কমিশনের কোন বৈঠক হয়নি।  তবে খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি কমিশনের চেয়ারম্যানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।



পার্বত্য চট্টগ্রাম ভুমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান আরো বলেন,রাঙামাটিতে পৌছার তিনি পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান
জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লরমা ওরফে সন্তু লারমার সাথে ফোনে যোগাযোগ করেছেন। সন্তু লারমা বর্তমানে অসুস্থ থাকায় আনুষ্ঠানিক আলাপ হয়নি। তবে সন্তু লারমাও
পরবর্তী কার্যক্রমের বিষয়ে আন্তরিক। একই সাথে চাকমা সার্কেল চীফ ব্যরিস্টার দেবাশীষ রায়সহ খাগড়াছড়ির নেতৃবৃন্দের সাথেও কথা  হয়েছে বলে  বলে তিনি সাংবাদিকদের জানান।

 

কমিশন চেয়ারম্যান বলেন, রোববার বান্দরবান জেলায় এ বিষয়ে জেলা পরিষদ চেয়ারম্যানসহ ভূমি কমিশনের সাথে সংশ্লিষ্টদের সাথে পরবর্তী কার্যক্রম শুরুর বিষয়ে আলাপ করেছেন, সেখানে সবার ইতিবাচক সমর্থন পাওয়া গেছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত