জুরাছড়িতে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৯

Published: 07 May 2022   Saturday   

রাঙামাটির জুরাছড়ি উপজেলার দুর্গম কয়েকটি এলাকায় ডায়রিয়া প্রাদুর্ভাব দেখা দিয়েছে। গেল এক সপ্তাহের মধ্যে ৩০ থেকে ৪০ জন ডায়রিয়া রোগী স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চিকিৎসা নিয়েছেন। বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়ায় আক্রাান্ত হয়ে ৯জন রোগী ভর্তি রয়েছেন। রোববার আক্রান্তস্থলে যাচ্ছে স্বাস্থ্য বিভাগের একটি মেডিকেল টিম।


জানা গেছে, জুরাছড়ি সদর ইউনিয়নের গবাছড়ি, জনতা পাড়া, পানছড়ি ও লুলাংছড়ি গ্রামে ডায়রিয়া প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এসব এলাকার লোকজনেরা এ পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছেন বেশী। গত এক সপ্তাহে  এসব এলাকা থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আন্তঃ বিভাগ ও বহিঃ বিভাগ থেকে প্রায় ৪০ জন রোগী চিকিৎসা নিয়েছেন।  আক্রান্তদের মধ্যে একজন শিশু বাদে সকলেই বয়স্ক ও মধ্য বয়স্ক রয়েছেন।


জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অনন্যা চাকমা জানান, গত এক সপ্তাহ ধরে ৩০ থেকে ৪০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী চিকিৎসা নিয়েছেন। বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সে এ রোগে ৯ জন রোগী ভর্তি রয়েছেন। তাদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।  


জেলা  সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, জুরাছড়ি উপজেলার কয়েকটি দুর্গম এলাকায় বিচ্ছিন্নভাবে এই ডায়রিয়া দেখা দিয়েছে। এ রোগে আক্রান্তের সংখ্যা সামান্য বাড়লেও এটিকে প্রকোপ বলা যাবে না। আক্রান্ত এলাকাগুলোতে রোববার স্বাস্থ্য বিভাগের একটি মেডিকেল টিম পাঠানো হবে।  
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত