ভাইরাসের ভ্যাকসিন বা টিকা না আসা পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে

Published: 20 Sep 2020   Sunday   

করোনা ভাইরাসের ভ্যাকসিন বা টিকা না আসা পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন রাঙাামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। এই ভাইরাস থেকে বাঁচতে হলে জনসমাগম এড়িয়ে চলা, মাস্ক পড়া এবং প্রয়োজনে আইসোলেসনে থেকে নিজেকে রক্ষা করার পাশাপাশি পরিবার ও সমাজকে রক্ষায় এগিয়ে আসতে হবে।

 

রোববার পার্বত্য জেলা পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

 

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম এর পরিচালনায় জেলা পরিষদের এনেক্স ভবনে অনুষ্ঠিত সভায় জেলা পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর,
সদস্য ত্রিদীব কান্তি দাশ, সদস্য সাধন মনি চাকমা, সদস্য থোয়াই চিং মারমা, সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, সদস্য মনোয়ারা আক্তার জাহান, সদস্য রেমলিয়ানা পাংখোয়া, সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, সদস্য অমিত চাকমা রাজু, নির্বাহী প্রকৌশলী বিরল বড়–য়া, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এবং হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদুল আলম চৌধুরী উপস্থিত ছিলেন। করোনা পরিস্থিতির কারণে হস্তান্তরিত বিভাগের মধ্যে শুধু স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা উপস্থিত ছিলেন।

 

সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জেলায় করোনা পরিস্থিতির উপর সংক্ষিপ্ত বিবরণ সভায় উপস্থাপন করেন। তিনি বলেন রাঙামাটিতে সর্বশেষ (১৯ সেপ্টেম্বর পর্যন্ত) করোনা পজিটিভ রয়েছেন ৮৮৫জন। ইতোমধ্যে ৮২৫জন সুস্থ হয়েছেন। মোট মৃত্যু ১২জন। আক্রান্তের হার ২২.১৩%, সুস্থতার হার ৯৩.২২% এবং মৃত্যুর হার ১.৩৫%। বিগত ২১দিনের মধ্যে ৬টি উপজেলায় (বরকল, বিলাইছড়ি, জুরাছড়ি, কাউখালী, নানিয়ারচর, রাজস্থলী) করোনায় আক্রান্ত হয়নি। সর্বমোট এ পর্যন্ত ১০৬জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।
-- হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত