রাঙামাটিতে আজ পিসিআর ল্যাব উদ্বোধন হচ্ছে

Published: 05 Aug 2020   Wednesday   

রাঙামাটিবাসীর দীর্ঘ প্রতীক্ষিতের পর অবশেষে বৃহস্পতিবার পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাব উদ্বোধন হতে যাচ্ছে। বসুন্ধরা গ্রুপের ৬৯ লক্ষ টাকার অর্থায়নে এই ল্যাব স্থাপন করা হয়েছে। 

 

প্রাণঘাতি মহামারী করোনা ভাইরাস বা কভিট-১৯ মোকাবেলায় রাঙামাটিবাসী দীর্ঘ দিন ধরে দাবী জানিয়ে আসছেন। কারণ করোনা ভাইসের নুমনা সংগ্রহ করে রাঙামাটি থেকে চট্টগ্রাম ল্যাবে পাঠাতে হতো। এতে পরীক্ষার নমুনার ফলাফল পেতে ৫ থেকে ৭ দিন সময় লাঘতো। ফলে ফলাফল তাড়াতাড়ি না পাওয়ায় যারা করোনা ভাইরাসের আক্রান্ত হয়েছেন তারা অন্যদের কাছে এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে দিচ্ছেন। এতে রাঙামাটিতে বিপুল সংখ্যা করোনা আক্রান্তের রোগী মিলছে। জেলা সিভিল সার্জন কার্যালয় তথ্য মতে গেল বুধবার পর্ষন্ত ৬৫৭ জন আ্রকান্ত হয়েছেন। আক্রান্ত হয়ে মারা গেছে ১০ জন। তবে সুস্থ হয়ে উঠেছেন ৫৫০।

 

এদিকে অবশেষে রাঙামাটিবাসীর কাংখিত ও প্রতীক্ষিত দাবী পূরণ হচ্ছে। আজ বৃহস্পতিবার রাঙামাটি মেডিকেল কলেজের নিচ তলায় স্থাপিত পিসিআর ল্যাবের উদ্বোধন করবেন করোনা পরিস্থিতির মোকাবিলায় সরকারের পক্ষ থেকে রাঙামাটি জেলায় দায়িত্বপ্রাপ্ত সচিব ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী।


এর আগে গেল ২৬ জুন মাসে পবন চৌধুরী বসুন্ধরা গ্রুপের দেয়া ৬৯লক্ষ টাকার চেক আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন জেলা সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসার কাছে এই চেক হস্তান্তর করেন। ওই সময় জেলায় পিসিআর ল্যাব স্থাপনের পাশাপাশি রাঙামাটি সদর হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেম স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসাকে নিদের্শনা প্রদান করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নিবাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী।


জেলা সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানাান, বৃহস্পতিবার রাঙামাটিতে পিসিআর ল্যাব উদ্বাধন করা হবে। এই ল্যাব উদ্বোধনের পর পর প্রতিদিনের নুমনার ফলাফল দেয়া সম্ভব হবে। এর আগে নুমনার রিপোর্ট চট্টগ্রামে পাঠাতো হতো। সেখান থেকে আসতে কমপক্ষে ৫ থেকে ৭ দিন সময় লাগতো।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত