বান্দরবানে এবার সন্ত্রাসীদের গুলিতে মা নিহত ছেলে আহত

Published: 12 Jul 2020   Sunday   
no

no

বান্দরবান বাঘমারা এলাকার সন্ত্রাসীদের গুলিতে ছয়জনের নিহতের ঘটনার রেস না কাটতেই এবার রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে মা নিহত ও ছয় বছরের শিশু আহত হয়েছে।

 

কোন সন্ত্রাসী দলের গুলিতে মা নিহত ও শিশু আহত হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। গেল শুক্রবার বিকেল পাঁচটার দিকে রোয়াংছড়ি শামুখঝিরি এলাকায় এ ঘটনা ঘটে। আহত শিশুকে শুক্রবার রাত ২টার দিকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

রাঙায়া তঞ্চঙ্গ্যার সঙ্গে গতকাল শনিবার সাড়ে ছয়টার দিকে জেলা সদর হাসপাতালে সমকালের কথা হলে তিনি বলেনন, শুক্রবার বিকেল পাঁচটার দিকে নিজেদের জুমের (পাহাড়ে বিশেষ কায়দায় চাষ) কাজ শেষ করে শামুখঝিরি এলাকা থেকে নাটিংছড়ি পূর্ণবাসন পাড়ার বাড়িতে ফিরছিলেন। তাঁর প্রাকৃতিক ডাক আসলে তিনি তাঁর স্ত্রী শান্তিমালা তঞ্চঙ্গ্যা (২৮) ও ছেলে অর্জুন তঞ্চঙ্গ্যাকে (৬) সামনে আগাতে বলেন। তিনি প্রাকৃতিক ডাকে রাস্তার পাশের দাঁড়িয়ে পড়েন। তাঁর স্ত্রী ও সন্তান কিছুদূর যাওয়ার পর গুলির শব্দ শুনতে পান। তিনিও জঙ্গলে লুকিয়ে পড়েন। তিনি সামনের দিকে না গিয়ে উল্টো পথে বাড়ি ফিরেন।সেনাবাহিনী ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে রোয়াংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। পরে অবস্থার অবনতি হলে তাঁর সন্তানকে রাত ২টার দিকে রোয়াংছড়ি থেকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা বলেন, স্বজন ও প্রতিবেশিদের কাছ থেকে জানতে পেরেছি ঘটনার পর রাতে আহত মা ও শিশুটিকে প্রথমে রোয়াংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সেখানে মা মারা যায়। পরে শিশুটিকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


রোয়াংছড়ি থানা ওসি মো: শফিক কবীর জানান, গত শুক্রবার ৫টার দিকে ঘটনা এটি। রাতে সেনাবাহিনীর সহায়তায় আহত মা ও শিশুটিকে রোয়াংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর মা মারা যায়। কারা তাদেরকে গুলি করেছে তা নিশ্চিত হওয়া যায়নি।


উল্লেখ, চলতি মাসের মঙ্গলবার সদর উপজেলা রাজবিলা ইউনিয়নের বাঘমারা বাজার পাড়া এলাকায় সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলে জনসংহতি সমিতি’র (জেএসএস) সংস্কারের ছয় নেতাকর্মী নিহত হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত