দীঘিনালায় ৭শ পরিবারের মাঝে ত্রিপুরা কল্যাণ সংসদের ত্রান বিতরণ

Published: 16 May 2020   Saturday   

খাগড়াছড়ির দীঘিনালায় ত্রিপুরা কল্যাণ সংসদ ও ত্রিপুরা চাকরিজীবীদের আর্থিক সহযোগিতায় করোনা ভাইরাসের কারনে কর্মহীন অসহায় পরিবারের মাঝে দুই দিনব্যাপী ত্রান বিতরণ কার্যক্রম শেষ হয়েছে। 

 

শনিবার উপজেলার দুর্গম সীমানাপাড়া, লাম্বাছড়া, হাজাপাড়া, বুদ্ধপাড়া ও চিত্ত মেম্বার পাড়াসহ বিভিন্ন ত্রিপুরা পাড়ায় ত্রান বিতরণের মাধ্যমে তাদের দুই দিনব্যাপী ত্রান বিতরণ কার্যক্রম শেষ হয়। শুক্রবার সকাল ১০ টায় কেন্দ্রীয় ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসেপ্রু চৌধুরী অপু যৌথভাবে ত্রান বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। দুই দিনে উপজেলার বিভিন্ন ত্রিপুরা অধ্যুষিত এলাকায় করোনা ভাইরাসের কারনে কর্মহীন ৭৫০ টি অসহায় পরিবারের মাঝে ১০ কেটি করে চাল প্রদান করা হয়েছে বলে জানা যায়।


ত্র
ত্রান গ্রহীতাদের অধিকাংশই দুর্গম পাহাড়ী এলাকার বাসিন্দা। অনেক দেরিতে হলেও ত্রান পেয়ে খুশি তারা। ত্রান গ্রহীতা চম্পালতা ত্রিপুরা ও উত্তম ত্রিপুরা জানান, করোনা ভাইরাসের কারনে কোনো কাজকর্ম করতে পারছি না। তাই অনাহার অর্ধাহারের মাঝে দিন কাটাতে হচ্ছে। এই অবস্থায় ত্রিপুরা কল্যাণ সংসদের পক্ষ থেকে ত্রান দেয়ায় আমরা খুশি। তবে দুর্গম পাহাড়ী এলাকায় বসবাসের কারনে সহজে সরকারি কিংবা বেসরকারি সাহায্য সহযোগিতা পান না বলেও জানান তারা।


উপজেলা ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি ঘনশ্যাম ত্রিপুরা ও সাধারন সম্পাদক মিঠু ত্রিপুরা জানান, ত্রিপুরা কল্যাণ সংসদ ও স্থানীয় ত্রিপুরা চাকরিজীবীদের আর্থিক সহায়তায় এবং ত্রিপুরা ষ্টুডেন্টস ফোরামের সদস্যদের সহযোগিতায় উপজেলার প্রতিটি ত্রিপুরা অধ্যুষিত এলাকায় করোনা ভাইরাসের কারনে কর্মহীন অসহায় পরিবারদের মাঝে ত্রান পৌছে দেয়া হয়েছে। প্রতিটি পারিবারকে ১০ কেজি দুই দিনে ৭৫০ পরিবারের মাঝে ৭ হাজার ৫০০ কেজি চাল বিতরণ করা হয়েছে বলে জানান তারা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত