বিলাইছড়িতে প্রথমবারে একই পরিবারের দুইজনের করোনা পজিটিভ

Published: 13 May 2020   Wednesday   

রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় প্রথমবার একই পরিবারের দুইজন করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা  বিলাইছড়ি উপজেলার স্থায়ী বাসিন্দা এবং একই পরিবারের সদস্য। এর মধ্যে ১৩ বছরের একজন শিশু ও ২০ বছরের একজন মহিলা রয়েছে। এবং সম্পর্কে তারা দেবর-ভাবী।

 

রাঙামাটি জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মোস্তফা কামাল বিলাইছড়ি উপজেলায় দুইজন করোনা পজিটিভ পাওয়ার সত্যতা নিশ্চিত কওে জানান, বুধার সন্ধ্যায় আমরা চট্টগ্রাম থেকে মেইলে রিপোর্ট হাতে পেয়েছি। পজিটিভ পাওয়া নমুনাগুলো চট্টগ্রাম ভেটেনারী ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে পরীক্ষা করা হয়েছিল।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমা জানান, আক্রান্ত নার্স থেকে চিকিৎসা নেওয়ার কারণে  সন্দেহ বশত আক্রান্ত পরিবারসহ মোট ৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে  গেল ১১ মে ৪ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। বুধবার সন্ধ্যায় বাকী ৫ জনের রিপোর্টের মধ্যে একই পরিবারের দুই জনের পজিটিভ পাওয়া যায়। আক্রান্তরা  সম্পর্কে দেবর –ভাবী।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, জেলা সিভিল সার্জন অফিস সূত্রে বুধবার সন্ধ্যায় বিলাইছড়ির ২ জন করোনা পজিটিভ পাওয়ার খবর জেনেছি। তবে সরকারীভাবে এখনো রিপোর্ট হাতে পাওয়া যায়নি।  তিনি আরো জানান, এমনিতে আক্রান্ত পরিবার লক ডাউনে রয়েছে। তারপরও  পজিটিভ সনাক্ত হওয়া বাড়ির সংলগ্ন এলাকা বুধবার থেকে লক ডাউন ঘোষণা করা হয়েছে।

 

উল্লেখ্য,  রাঙামাটি জেলা সদরে ৪ জনের দেহে করোনা পজিটিভ পাওয়া যায়। তার মধ্যে একজন রাঙামাটি জেনারেল হাসপাতালের কর্মরত নার্সও ছিলেন। আক্রান্ত মহিলাটির স্বামী সম্প্রতি তার মাকে সঙ্গে নিয়ে চিকিৎসার জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে যান। তারা আক্রান্ত নার্স থেকে চিকিৎসা গ্রহণ করেন। পরে  তারা উপজেলায় আসার পরে প্রশাসন তাদের পুরো পরিবারকে লক ডাউনে রাখে।  তাদের পরিবারের সবার নমুনা সংগ্রহ করে পাঠানোর পর  বুধবার দুইজনের পজিটিভ পাওয়া যায়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত