• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পানছড়ি’র জনকল্যাণ বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান অনুষ্টিত                    অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক রাজনীতি আওয়ামীলীগের মূলনীতি-সন্তোষ কুমার চাকমা                    জাতীয় পর্যায়ে কাবাডিতে চ্যাম্পিয়ন রাঙামাটির নারী কাবাডি দলের খেলোয়াড়দের সংবর্ধনা                    বরকলে তিন সফল খামারিকে সম্মাননা প্রদান                    বরকলে খামারি প্রশিক্ষণার্থীদের সমাপনী সভা অনুষ্ঠিত                    বিলাইছড়িতে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ উদ্বোধন                    জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি ও আলোচনা সভা                    পানছড়ি’র মুনিপুর বনবিহারে কঠিন চীবর দান অনুষ্ঠিত                    বরকলে তিন ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরন                    বরকলে বৈজ্ঞানিক পদ্ধতিতে গবাদিপ্রাণি হৃষ্টপুষ্টকরণ                    লামায় জবাই করে গৃহবধূকে হত্যা                    জুরাছড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    বরকলে অাইন শৃঙ্খলা কমিটির উদ্যোগে মাসিক সভা                    বরকলে প্রগতি যুবক যুবতী কল্যাণ সমিতির প্রশিক্ষণার্থীদের সমাপনী সভা অনুষ্ঠিত                    রাঙামাটির মৈত্রী বিহারে বিহারে কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত                    রাঙামাটি বি এম ইন্সটিটিউটের নবীনবরণ অনুষ্ঠিত                    পাহাড়ে বাছাই করে আওয়ামীলীগের নেতাকর্মীদের হত্যা করছে সন্ত্রাসীরা                    সভাপতি আজমীর, সম্পাদক বাদল পুনঃ নির্বাচিত                    রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত                    জুরাছড়ি সুবলং শাখা বন বিহারে কঠিন চীবর দান উৎসব অনুষ্ঠিত                    
 

রাঙামাটির বাঘাইছড়ি ও লংগদু উপজেলার দূর্গা পুজোমন্ডপ পরিদর্শনকালে
আওয়ামী লীগ সরকার সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল-বৃষ কেতু চাকমা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 Oct 2019   Sunday

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, আওয়ামী লীগ সরকার সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে সকল ধর্ম-বর্নের মানুষ সহঅবস্থানে সরকার বিশ্বাসী। তিনি বলেন, ধর্ম যার যার আনন্দ উৎসব সবার। দেশের সনাতন ধর্মাবলম্বীরা শান্তিপূর্ণ এবং নির্বিঘেœ শারদীয় দূর্গোৎসব পালন করে আসছে। এটা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্যই সম্ভব হয়েছে।

 

রোববার রাঙামাটির বাঘাইছড়ি ও লংগদু উপজেলায় সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের মহাষ্টমীতে বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শনকালে জেলা তিনি  এসব কথা বলেন।

 

পুজা মন্ডপ পরিদর্শনকালে জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পদক মোঃ হানিফ, জেলা পুজা উদযাপন পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক শ্যামল মিত্র, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন, লংগদু উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল দাশ বাবু, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যকরি সদস্য মোঃ জাহাঙ্গীর’সহ পুজা উদযাপন কমিটির সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্যব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।   মন্ডপ পরিদর্শনকালে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বাঘাইছড়ি উপজেলার করেঙ্গাতলী শ্রী শ্রী হরি মন্দির, মারিশ্যা শ্রী শ্রী রক্ষা কালী মন্দির ও লংগদু উপজেলার শ্রী শ্রী রাধা কৃষ্ণ সেবাশ্রম মন্দিরের অসমাপ্ত কাজগুলো পরিষদ হতে পূর্ণাঙ্গভাবে করে দেওয়ার প্রতিশ্রুতি দেন সনাতন ধর্মাবলম্বীদের। 

 

জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বিএনপি, জামাত জোট সরকারের আমলে হিন্দু সম্প্রদায়ের বাড়ী ঘরে আগুন দিয়ে পুড়িয়েছে। পুজা মন্ডপ ভাংচুর ও লুটপাট করেছে। তিনি বলেন, বিএনপি, জামাত জোট যখন ক্ষমতায় ছিল তখন এদেশকে একটি জঙ্গীরাষ্ট্রে পরিনত করতে চেয়েছিল। বাংলার জনগন যখন তাদের সে নীল নকশা বুঝতে পারে তখন আবারো আওয়ামীলীগকে ভোট দিয়ে জয়যুক্ত করে। স্বাধীনতা বিরোধী শক্তি যাতে কোন দিন ক্ষমতায় আসতে না পারে তার জন্য সকলকে সতর্ক থাকতে হবে। তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার। এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে দেশ উন্নয়নে জোয়ারে এগিয়ে যাবে। এদেশের সকল সম্প্রদায়ের মানুষ শান্তিতে বসবাস করতে পারবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

আর্কাইভ