• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
দীপংকর তালুকদার লংগদু উপজেলায় গণসংযোগ ও সমাবেশে ব্যস্ত সময় কাটাচ্ছেন                    রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামাল আর নেই                    পার্বত্য চট্টগ্রাম স্থায়ী সমাধান পেতে সিংহ মার্কায় ভোট চাইলেন উষাতন তালুকদার এমপি                    পার্বত্যচুক্তি বাস্তবায়নের লক্ষে নৌকাকে জয়যুক্ত করার প্রত্যয়                    সিআইপিডি’র উদ্যোগে রাঙামাটিতে প্রবীণদের শীতবস্ত্র বিতরণ                    রাঙামাটি আসবাবপত্র সমিতিতে ১৪ মাসের মাথায় আহবায়ক কমিটি গঠন                    বিলাইছড়িতে শহীদ বুদ্ধিজীবী দিবসে স্মৃতিচারণ ও আলোচনা সভা                    বুদ্ধিজীবি দিবসে কাপ্তাই কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপন                    রাইখালীতে আওয়ামীলীগের দলীয় নির্বাচনী কার্যালয় উদ্বোধন                    খাগড়াছড়িতে শিশুতোষ দ্বি-ভাষিক বই বিষয়ক স্থানীয় পর্যায়ে অধিপরামর্শ সভা                    রাঙামাটিতে ব্লাষ্টের উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে নেটওয়ার্কিং সভা                    রাঙামাটি আসনের স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার কাপ্তাই থেকে নির্বাচনী প্রচারণা শুরু                    লংগদুতে আওয়ামীলীগ প্রার্থী দীপংকর তালুকদারের প্রচারনা                    বাঘাইছড়িতে বিএনপি প্রার্থী মনিস্বপন দেওয়ানের গনসংযোগ ও জনসভা                    কাপ্তাইয়ে দীপংকর তালুকদারের সমর্থনে প্রচার কার্যক্রম শুরু                    উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার কোন বিকল্প নেই-কুজেন্দ্র লাল ত্রিপুরা                    ব্লাস্ট রাঙামাটি ইউনিটের উপকারভোগীদের সাথে এক পুনঃপর্যালোচনা সভার আয়োজন                    রাঙামাটিতে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল                    পাহাড়ে চাকুরী হবে মেধার মূল্যায়নের মাধ্যমে-মনিস্বপন দেওয়ান                    পাহাড়ে সাম্প্রদায়িক-সম্প্রীতি বজায় ও অবৈধ অস্ত্র উদ্ধারে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহবান দীপংকর তালুকদারের                    বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রার্থী জুঁই চাকমার ১৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষনা                    
 

এলো বসন্ত, প্রকৃতি সেজেছে নতুন রুপে

ডেস্ক রিপোর্ট : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 13 Feb 2015   Friday

বসন্ত এসেছে। ঋতুরাজ বসন্তে প্রকৃতি সেজেছে আপন মনে। সুজলা সুফলা শষ্য শ্যামলা ছয় ঋতুর দেশ আমাদের প্রিয় বাংলাদেশ। বিশ্ব কবির সোনার বাংলা, নজরুলের বাংলাদেশ, জীবনানন্দের রুপসী বাংলা রুপের কভু নেইকো শেষ। তাইতো প্রতি বছরের ন্যায় এবছরও ঋতুরাজ বসন্তের বারতা নিয়ে ফুটেছে পলাশ-শিমূল-কৃঞ্চচূড়া। এসেছে ফাগুন মাস।

 

ফাল্গুনের এই দিনে পার্বত্য চট্টগ্রাম ভিত্তিক অনলাইন নিউজ পেপার ও ফটোগ্রাফী ওয়েব পোর্টাল হিলবিডিটোয়েন্টিফোর ডটকম পরিবারের পক্ষ থেকে প্রিয় পাঠক, শুভাকাংখী ও প্রতিনিধিসহ সবাইকে জানাই বাসন্তী অভিন্দন, শুভেচ্ছা ও অকৃপণ ভালবাসা।

 

ফাল্গুনের এই অগ্নিঝড়া দিনে বনবীথি সেজেছে নতুন পত্রপল্লবে। আজ থেকে ভোরের শিশির ভেজা শিক্ত সকালে কিংবা পড়ন্ত বিকেলে পলাশ শিমূলের ঢালে ঢালে দেখা যাবে হরেক রকম পাখির মেলা। আর ক্লান্ত দুপুরে কোকিলের কুহুতান মনে করে দেবে কবিগুরু রবীন্দ্র নাথ ঠাকুরের সেই প্রাণ জুড়ানো গানের কথা। আহা আজি এ বসন্তে এতো ফুল ফুটে এত পাখি গায়……।রুপসী বাংলার প্রাকৃতিক সৌন্দর্য্যের ভরপুর পাহাড়ী জনপদ পার্বত্য চট্টগ্রাম। যদি কবির ভায়ায় বলি তাহলে বলতে হয় বেচিত্র্যময় প্রাকৃতিক সৌন্দয্যের লীলাভূমি পার্বত্য চট্টগ্রাম তুমি, গিরির চুড়ায় দেখি মোরা প্রত্যেক দিন সোনালী রবি, তোমাকে মনে হয় যেনো কোনো শিল্পীর আকাঁ ছবি। পাহাড় কিংবা সমতল সবকিছু মিলেই ছয় ঋতুর দেশ আমাদের প্রিয় বাংলাদেশ।

 

আমাদের এই সোনার বাংলায় সোনা ফলে, সোনা মোদের মাটি। শষ্য শ্যামলা বাংলা মোদের সোনার চেয়ে খাঁটি।গাঁয়ের পথে গরুর গাড়ী রাখালী গাঁয় মাঠে, নায়ের মাঝি উড়ায় পাল চেংগী, মাইনী, কাচালং,মাতামুহুরী কিংবা কর্ণফুলির ঘাটে। ঝিলের জলে শাপলা শালুক দোয়েল ডাকে বনে, কোকিল ডাকে কুহু কুহু বসন্ত এলে। তাই প্রতি বছরের ন্যায় এবছরও আমাদের মাঝে ফিরে এসেছে ঋতুরাজ বসন্ত।

 

তাই আবারও ফাল্গুনের এই দিনে হিলবিডিটোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে প্রিয় পাঠক, শুভানুধ্যায়ীসহ সকলকে আবারও আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। শুভ হোক ফাল্গুনের দিনগুলো, কাটুক আনন্দে, সেই কামনায়—-হিলিবিডিটোয়েন্টিফোর ডটকম পরিবার।

 

আর্কাইভ