• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সন্ত্রাস ও অস্ত্রবাজী করে পাহাড়ে আওয়ামীলীগের অগ্রযাত্রা কেউ ঠেকাতে পারবে না                    রাঙামাটিতে ৭৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে                    বাঘাইছড়িতে ৪৮ ঘন্টার সড়ক ও নৌপথ অবরোধের প্রথম শান্তিপূর্নভাবে পালিত                    কেপিএমের সকল সমস্যা সমাধানে যা করনীয় তাই করা হবে-দীপংকর তালুকদার এমপি                    বিলাইছড়ি সেনা জোন কর্তৃক সম্প্রীতি ষ্টোর ও টিভি প্রদান                    রাঙামাটির রিজার্ভ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সামগ্রী বিতরণ                    জুরাছড়িতে জোন অধিনায়কের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত                    আওয়ামীলীগ সরকার সবসময় অসহায় মানুষের পাশে ছিল এবং থাকতে দায়বদ্ধ                    বরকলে বিধবার বসত বাড়ি আগুনে পুড়ে ছাই                    রাঙামাটিতে টেলিভিশন সাংবাদিকদের নিয়ে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    খাগড়াছড়ির রামগড়ে দুর্বৃত্তদের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ডিজিটাল নিরাপত্তা আইনে খাগড়াছড়িতে সাংবাদিক নেতা নূরুল আজম গ্রেপ্তার                    রাঙামাটির রিজার্ভ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮৪টি কাঁচা ঘর পুড়ে ছাই                    শাহিনা আক্তারকে সংরক্ষিত নারী আসনের এমপি চান খাগড়াছড়িবাসী                    খাগড়াছড়িতে জেলা আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত                    ইলেকট্রনিক্স মিডিয়া কর্মীদের নিয়ে রাঙামাটিতে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    মারমা সম্প্র্রদায়কেও আরো সুশিক্ষায় শিক্ষিত হয়ে এগিয়ে যেতে হবে- কংজরী চৌধুরী                    শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার                    বালুখালীর কাপ্তাই হ্রদের ধারে বৌদ্ধ সাধক বনভান্তের ২৪ ফুট উচ্চতার মুর্তি উদ্বোধন                    দুটি কিডনী বিকল হয়ে যাওয়া ঝুনুর হাসি ফুটাতে রাঙামাটিতে তরুন সমাজের তহবিল সংগ্রহ                    জাতীয় বিশ্ব বিদ্যালয়ের ভিসির সাথে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের মতবিনিময়                    
 

কাউখালী বিআরডিবি সমিতি নির্বাচন পরিচালনায় সভাপতির বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ, দুজনের পদত্যাগ

বিশেষ প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 14 Oct 2018   Sunday

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) রাঙামাটির কাউখালী উপজেলার নির্বাচন পরিচালনার ক্ষেত্রে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা সমবায় কর্মকর্তা আশরাফ উদ্দীন রুমির বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ উঠেছে। এ অভিযোগে কমিটির মোট ৩ সদস্যর মধ্যে ২ জন সদস্য পদত্যাগ করেছেন। এরা হলেন, নির্বাচন পরিচালনা কমিটি সদস্য রাবেয়া বেগম ও আলমগীর হোসেন।

 

উপজেলা বিআরডিবি কার্যালয় সূত্র জানায়, আগামী ৫ নভেম্বর উপজেলা বিআরডিবি সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আলোকে সভাপতি পদে একজন, সহ সভাপতি পদে একজন এবং সদস্যও চারটি পদের নির্বাচনের জন্য ৭ ও ৮ অক্টোবর মনোনয়ন পত্র সংগ্রহ,  ১১ অক্টোবর জমাদান , ১৪ অক্টোবর বাচাই,  ২২ অক্টোবর বৈধ প্রার্থী ঘোষণা ও প্রতীক বরাদ্ধ এবং ৫ নভেম্বর  ভোট গ্রহণের দিন ধার্য করে নির্বাচন পরিচালনা কমিটি। 

 

রাবেয়া বেগেম অভিযোগ করে বলেন, পরিচালনা কমিটির সভাপতি আশরাফ উদ্দীন সম্পূর্ণ পক্ষপাত মুলক আচরণ করে যাচ্ছেন। এখানে গণতান্ত্রিক কোন পরিবেশ নেই।

 

আলমগীর হোসেন অভিযোগ করেন, আশা করেছিলাম একটি সুন্দর নির্বাচন উপহার দেব কিন্তু সম্ভব হচ্ছে না। আমাদের কোন কথা আমলে নিচ্ছে না আশরাফ।  যা হচ্ছে তা সম্পূর্ণ বেআইনী। সভাপতি পদে যিনি একমাত্র প্রার্থী হয়েছেন তার বিরুদ্ধে একাধিক অভিযোগ। সবগুলোর অভিযোগের সত্যতা আছে। তার নির্বাচন করার বৈধতাও নেই। কিন্তু কোনটিই আমলে নেওয়া হচ্ছে না।

 

পদত্যাগ করা সদস্য আলমগীর হোসেন বলেন এক কথায় বলতে মুলত বিনা প্রতিদ্বন্দ্বীতায় সবাইকে নির্বাচন করতে যা যা করণীয় তা করছে আশরাফ। আমরা দুজন্য সদস্য মতামতের কোন গুরুত্ব না দেওয়ায় পদত্যাগ করেছি।

এদিকে, রোববার সকালে সরেজমিনে কাউখালীর বিআরডিবি কার্যালয়ে গিয়ে দেখা  গেছে ১২/১৫ জনের একদল যুবক বিআরডিবি কার্যালয়ের পাশে বসে রয়েছেন। এরা সবাই বেলালের লোক বলে জানান বিআরডিবির এক কর্মচারী।

 

কার্যালয়ের বিআরডিবি কর্মকর্তার কক্ষে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা সমবায় কর্মকর্তা আশরাফ উদ্দীনের সাথে নানান কাজে ব্যস্ত থাকতে দেখা যায় মো. বেলাল উদ্দীনকে। সাংবাদিক পরিচয় পাওয়ার পর বাইরে থেকে চেয়ার এনে বসার ব্যবস্থাও করে দেন বেলাল।

 

পরে বেলালকে বাইরে যাওয়ার অনুরোধ করে কথা হয় আশরাফ উদ্দীনের সাথে। তিনি বলেন, সব ঠিক আছে। বেলালের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে এগুলো আমি খতিয়ে দেখেছি। অফিসিয়ালভাবে কোন ডকুমেন্ট নেই ঠিক তবে সব ঠিক আছে। এ সময় প্রতিবাদ করে বসেন নির্বাচন পরিচালনা কমিটির অন্য সদস্য আলমগীর হোসেন। বলেন, আপনি আমাদের কথা শুনতেছেন না। পাশে ছিলেন কমিটির অন্য সদস্য রাবেয়া বেগমও।

 

এ ব্যাপারে কাউখালী বিআরডিবির সমিতির বর্তমান সভাপতি মনসুর বলেন, আমি বিআরডিবি’র এখনো কার্যকর সভাপতি। এবারও সভাপতি নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছি কিন্তু নিরাপত্তার অভাবে জমা দিতে পারিনি।

 

উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক বেলালই একমাত্র মনোনয়নপত্র জমা দিয়েছে। জমা দেওয়ার পর  বেলাল ও তার সাঙ্গ-পাঙ্গরা পুরো সন্ত্রাসী কায়দা আমার কক্ষ দখল করে চেয়ারে বসে থাকে। আমি অফিসে পর্যন্ত যেতে পারছি না। আমাকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শনসহ প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ থেকে বিরত রাখা হয়েছে।

 

বেলাল বলেন, আমি কাউকে মনোনয়নপত্র জমা দিতে বাধা প্রদান করিনি। আমি বাধা দিতে যাব কেন ?  আমার বিরুদ্ধে সব অভিযোগ মিথ্যা।

 

জেলা সমবায় কর্মকর্তা ইউসুফ হাসান চৌধুরী বলেন, কাউখালী বিআরডিবি সমিতির নির্বাচন হচ্ছে জানি। তবে সমস্যা ও পদত্যাগ বিষয়ে এখনও পর্যন্ত জানি না।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ