• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সিঙ্গিনালা মৈত্রীপুর বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    বরুনাছড়ি সার্বজনীন বিহারে কঠিন চীবর দান সম্পন্ন                    রাঙামাটিতে জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ                    পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপলক্ষে রাঙামাটিতে জশনে জুলুছ                    রাঙামাটিতে রাজবন বিহারের দুদিনের দানোত্তম কঠিন চীবর দান উৎসব সমাপ্ত                    কেপিএম সিবিএ`র কমিটি পুর্নগঠনে আলোচনা সভা ও মাহফিল অনুষ্ঠিত                    খাগড়াছড়িতে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের কেন্দ্রীয় কমিটির সম্মেলন অনুষ্ঠিত                    রাঙামাটিতে চারদিন ব্যাপী আয়কর মেলা শুরু                    নির্বাচনকে সুস্থভাবে সম্পন্ন করতে সবাইকে সচেতন থাকতে হবে-লেঃ কর্ণেল মোহাম্মদ বাহালুল আলম                    জুরাছড়ির ছোট পানছড়ি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ                    রাজস্থলীতে সামাজিক নিরাপত্তা বেষ্টনী বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা                    রাঙামাটিতে পবিত্র ‘জশনে জুলুছ’ ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে সংবাদ সম্মেলন                    কাপ্তাইয়ে আরএইচস্টেপের এডভোকেসি সভা                    মহালছড়িতে ত্রিপুরা স্টুডেন্ট কাউন্সিলের সদস্যদের আর্থিক অনুদান প্রদান করেছে সেনাবাহিনী                    রাঙামাটির দুর্গা মাতৃ মন্দিরে জেলা পরিষদের শব্দযন্ত্র প্রদান                    কাপ্তাই ৫ আর ই ব্যাটালিয়নের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    রাঙামাটিতে কৃষক মাঠ স্কুল বিষয়ে ওরিয়েন্টেশন কর্মসূচি উদ্বোধন                    বরকল আওয়ামীলীগের ৬৭ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন                    রাঙামাটিতে ঐতিহ্যবাহী বিচার ব্যবস্থার উন্নয়ন শীর্ষক পরামর্শক সভা অনুষ্ঠিত                    খাগড়াছড়িতে সরকারি দলের ফরম তুললেন কংজরী-রণবিক্রম-জুয়েল এবং অপু                    কাপ্তাই হ্রদে অভিযানে ১১বোটসহ ১৮শ মিটার জাল জব্দ                    
 

কাউখালী বিআরডিবি সমিতি নির্বাচন পরিচালনায় সভাপতির বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ, দুজনের পদত্যাগ

বিশেষ প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 14 Oct 2018   Sunday

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) রাঙামাটির কাউখালী উপজেলার নির্বাচন পরিচালনার ক্ষেত্রে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা সমবায় কর্মকর্তা আশরাফ উদ্দীন রুমির বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ উঠেছে। এ অভিযোগে কমিটির মোট ৩ সদস্যর মধ্যে ২ জন সদস্য পদত্যাগ করেছেন। এরা হলেন, নির্বাচন পরিচালনা কমিটি সদস্য রাবেয়া বেগম ও আলমগীর হোসেন।

 

উপজেলা বিআরডিবি কার্যালয় সূত্র জানায়, আগামী ৫ নভেম্বর উপজেলা বিআরডিবি সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আলোকে সভাপতি পদে একজন, সহ সভাপতি পদে একজন এবং সদস্যও চারটি পদের নির্বাচনের জন্য ৭ ও ৮ অক্টোবর মনোনয়ন পত্র সংগ্রহ,  ১১ অক্টোবর জমাদান , ১৪ অক্টোবর বাচাই,  ২২ অক্টোবর বৈধ প্রার্থী ঘোষণা ও প্রতীক বরাদ্ধ এবং ৫ নভেম্বর  ভোট গ্রহণের দিন ধার্য করে নির্বাচন পরিচালনা কমিটি। 

 

রাবেয়া বেগেম অভিযোগ করে বলেন, পরিচালনা কমিটির সভাপতি আশরাফ উদ্দীন সম্পূর্ণ পক্ষপাত মুলক আচরণ করে যাচ্ছেন। এখানে গণতান্ত্রিক কোন পরিবেশ নেই।

 

আলমগীর হোসেন অভিযোগ করেন, আশা করেছিলাম একটি সুন্দর নির্বাচন উপহার দেব কিন্তু সম্ভব হচ্ছে না। আমাদের কোন কথা আমলে নিচ্ছে না আশরাফ।  যা হচ্ছে তা সম্পূর্ণ বেআইনী। সভাপতি পদে যিনি একমাত্র প্রার্থী হয়েছেন তার বিরুদ্ধে একাধিক অভিযোগ। সবগুলোর অভিযোগের সত্যতা আছে। তার নির্বাচন করার বৈধতাও নেই। কিন্তু কোনটিই আমলে নেওয়া হচ্ছে না।

 

পদত্যাগ করা সদস্য আলমগীর হোসেন বলেন এক কথায় বলতে মুলত বিনা প্রতিদ্বন্দ্বীতায় সবাইকে নির্বাচন করতে যা যা করণীয় তা করছে আশরাফ। আমরা দুজন্য সদস্য মতামতের কোন গুরুত্ব না দেওয়ায় পদত্যাগ করেছি।

এদিকে, রোববার সকালে সরেজমিনে কাউখালীর বিআরডিবি কার্যালয়ে গিয়ে দেখা  গেছে ১২/১৫ জনের একদল যুবক বিআরডিবি কার্যালয়ের পাশে বসে রয়েছেন। এরা সবাই বেলালের লোক বলে জানান বিআরডিবির এক কর্মচারী।

 

কার্যালয়ের বিআরডিবি কর্মকর্তার কক্ষে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা সমবায় কর্মকর্তা আশরাফ উদ্দীনের সাথে নানান কাজে ব্যস্ত থাকতে দেখা যায় মো. বেলাল উদ্দীনকে। সাংবাদিক পরিচয় পাওয়ার পর বাইরে থেকে চেয়ার এনে বসার ব্যবস্থাও করে দেন বেলাল।

 

পরে বেলালকে বাইরে যাওয়ার অনুরোধ করে কথা হয় আশরাফ উদ্দীনের সাথে। তিনি বলেন, সব ঠিক আছে। বেলালের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে এগুলো আমি খতিয়ে দেখেছি। অফিসিয়ালভাবে কোন ডকুমেন্ট নেই ঠিক তবে সব ঠিক আছে। এ সময় প্রতিবাদ করে বসেন নির্বাচন পরিচালনা কমিটির অন্য সদস্য আলমগীর হোসেন। বলেন, আপনি আমাদের কথা শুনতেছেন না। পাশে ছিলেন কমিটির অন্য সদস্য রাবেয়া বেগমও।

 

এ ব্যাপারে কাউখালী বিআরডিবির সমিতির বর্তমান সভাপতি মনসুর বলেন, আমি বিআরডিবি’র এখনো কার্যকর সভাপতি। এবারও সভাপতি নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছি কিন্তু নিরাপত্তার অভাবে জমা দিতে পারিনি।

 

উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক বেলালই একমাত্র মনোনয়নপত্র জমা দিয়েছে। জমা দেওয়ার পর  বেলাল ও তার সাঙ্গ-পাঙ্গরা পুরো সন্ত্রাসী কায়দা আমার কক্ষ দখল করে চেয়ারে বসে থাকে। আমি অফিসে পর্যন্ত যেতে পারছি না। আমাকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শনসহ প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ থেকে বিরত রাখা হয়েছে।

 

বেলাল বলেন, আমি কাউকে মনোনয়নপত্র জমা দিতে বাধা প্রদান করিনি। আমি বাধা দিতে যাব কেন ?  আমার বিরুদ্ধে সব অভিযোগ মিথ্যা।

 

জেলা সমবায় কর্মকর্তা ইউসুফ হাসান চৌধুরী বলেন, কাউখালী বিআরডিবি সমিতির নির্বাচন হচ্ছে জানি। তবে সমস্যা ও পদত্যাগ বিষয়ে এখনও পর্যন্ত জানি না।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ