• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    পার্বত্য অঞ্চলের কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের পরিদর্শন পার্বত্য সচিবের                    দীপংকর তালুকদার লংগদু উপজেলায় গণসংযোগ ও সমাবেশে ব্যস্ত সময় কাটাচ্ছেন                    রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামাল আর নেই                    পার্বত্য চট্টগ্রাম স্থায়ী সমাধান পেতে সিংহ মার্কায় ভোট চাইলেন উষাতন তালুকদার এমপি                    পার্বত্যচুক্তি বাস্তবায়নের লক্ষে নৌকাকে জয়যুক্ত করার প্রত্যয়                    সিআইপিডি’র উদ্যোগে রাঙামাটিতে প্রবীণদের শীতবস্ত্র বিতরণ                    রাঙামাটি আসবাবপত্র সমিতিতে ১৪ মাসের মাথায় আহবায়ক কমিটি গঠন                    বিলাইছড়িতে শহীদ বুদ্ধিজীবী দিবসে স্মৃতিচারণ ও আলোচনা সভা                    বুদ্ধিজীবি দিবসে কাপ্তাই কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপন                    রাইখালীতে আওয়ামীলীগের দলীয় নির্বাচনী কার্যালয় উদ্বোধন                    খাগড়াছড়িতে শিশুতোষ দ্বি-ভাষিক বই বিষয়ক স্থানীয় পর্যায়ে অধিপরামর্শ সভা                    রাঙামাটিতে ব্লাষ্টের উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে নেটওয়ার্কিং সভা                    রাঙামাটি আসনের স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার কাপ্তাই থেকে নির্বাচনী প্রচারণা শুরু                    লংগদুতে আওয়ামীলীগ প্রার্থী দীপংকর তালুকদারের প্রচারনা                    
 

ঘাগড়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 10 Aug 2018   Friday

রাঙামাটির ঘাগড়ায় এক মুক্তিযোদ্ধা পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে শুক্রবার মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ঘাগড়ার স্থানীয় লোকজন।

 

এদিকে  শুক্রবার জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ উচ্ছেদ হওয়া মুক্তিযোদ্ধা অনিক সেনের জায়াগা পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে  মুক্তিযোদ্ধা অনিক সেনকে দশ হাজার টাকা প্রদান করেন।

 

রাঙামাটি-চট্টগ্রাম সড়কের ঘাগড়া প্রধান সড়কে ঘন্টা ব্যাপী মানববন্ধনে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  মানবন্ধন চলাবালে বক্তব্য রাখেন স্থানীয় ব্যবসায়ী মোঃ জাফর আলী, ছাত্রলীগ নেতা সজীব দাশ, ক্ষতিগ্রস্ত  মুক্তিযোদ্ধার সন্তান রুবেল প্রমুখ। মানববন্ধনে ঘাগড়া বাজার, কলাবাগানসহ বিভিন্ন এলাকার কয়েকশত লোক অংশ নেন।

 

বক্তারা মুক্তিযোদ্ধার বাড়ী ঘর ভাংচুরকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি ও যথাযথ ক্ষতিপুরণ দাবী করেন। অন্যথায় পর্যাপ্ত ক্ষতিপুরণ প্রদান করা না হলে অবরোধসহ বৃহত্তর কর্মসূচী প্রদানের হুশিয়ারী প্রদান করেন।

 

জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ  আদালতের নির্দেশে উচ্ছেদ করা হয়েছে জানিয়ে বলেন,  উচ্ছেদের বিষয়টি সম্পূর্ন আদালতের এ ব্যাপারে কোন কিছু বলা সম্ভব নয়। খবর পেয়ে  তিনি উচ্ছেদ হওয়া মুক্তিযোদ্ধা পরিবারকে দেখতে গেছেন। আদালতে অর্ডারে যদি তিনি সেখানে না থাকতে পারেন তাহলে অন্য স্থানে পূর্নবাসন করার কথা বলেছেন। ওই মুক্তিযোদ্ধা পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে দশ হাজার টাকা দেয়া হয়েছে। এছাড়া টিনসহ যা যা প্রয়োজন তা জেলা প্রশাসন থেকে দেয়া হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ