• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
ওয়ার্ল্ড পীস্ এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙামাটির বর্ষপূর্তি ও গুণীজন সংবর্ধনা                    জাতীয় শিক্ষা সপ্তাহ ৬ টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ কাপ্তাই নৌ- বাহিনী স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে প্রাথমিক শিক্ষকদের নিয়ে ৭দিন ব্যাপী গুণগতমান ও স্বাস্থ্য পুষ্টি বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন                    রাঙামাটিতে রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধারের ৬দিনের প্রশিক্ষণ শুরু                    বরকল খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় অফিস নয় যেন গোয়াল ঘর                    আ’মীলীগের প্রতিষ্ঠা বাষির্কীতে বিলাইছড়িতে র‌্যালি ও আলোচনা সভা                    রাঙামাটিতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার                    আদিবাসীদের উন্নয়নে অগ্রাধিকার এবং জাতীয় বাজেটে পর্যাপ্ত বাজেট বরাদ্দের দাবী                    রাজস্থলীতে প্রতিবেশ, জলবাযূ পরির্বতন ও অভিযোজন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    বিশ্ব পরিবেশ দিবসে বিলাইছড়িতে র‌্যালী ও আলোচনা সভা                    কাপ্তাইয়ে অবহিতকরণ সভা ও চলচ্চিত্র প্রদর্শন                    জুরাছড়িতে তামাকের বিষাক্ত গন্ধে ভয়াবহ রোগ দেখা দিচ্ছে                    জীবনের নিরাপত্তা চেয়ে রাঙামাটিতে মোহাম্মদ হোসেন নামের এক বয়োবৃদ্ধের সংবাদ সন্মেলন                    মহালছড়িতে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক                    কারিতাসের উদ্যোগে রাজস্থলীতে বিনামূল্য ছাগল বিতরণ                    কাপ্তাইয়ে বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক শীর্ষক সেমিনার অনুষ্ঠিত                    রাঙামাটিতে ৭৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর হবে                    মুজিববর্ষ উপলক্ষে কাপ্তাইয়ে `ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় ` শীর্ষক সেমিনার                    আলীকদমে এসডিজি বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত।                    চোখের দৃষ্টি নিয়ে বাঁচতে চায় সুপ্রিয় চাকমা                    খাগড়াছড়িতে পুলিশ কনস্টেবল নিয়োগে কারো সাথে লেনদেন না করার আহ্বান এসপি’র                    
 

ঘাগড়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 10 Aug 2018   Friday

রাঙামাটির ঘাগড়ায় এক মুক্তিযোদ্ধা পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে শুক্রবার মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ঘাগড়ার স্থানীয় লোকজন।

 

এদিকে  শুক্রবার জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ উচ্ছেদ হওয়া মুক্তিযোদ্ধা অনিক সেনের জায়াগা পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে  মুক্তিযোদ্ধা অনিক সেনকে দশ হাজার টাকা প্রদান করেন।

 

রাঙামাটি-চট্টগ্রাম সড়কের ঘাগড়া প্রধান সড়কে ঘন্টা ব্যাপী মানববন্ধনে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  মানবন্ধন চলাবালে বক্তব্য রাখেন স্থানীয় ব্যবসায়ী মোঃ জাফর আলী, ছাত্রলীগ নেতা সজীব দাশ, ক্ষতিগ্রস্ত  মুক্তিযোদ্ধার সন্তান রুবেল প্রমুখ। মানববন্ধনে ঘাগড়া বাজার, কলাবাগানসহ বিভিন্ন এলাকার কয়েকশত লোক অংশ নেন।

 

বক্তারা মুক্তিযোদ্ধার বাড়ী ঘর ভাংচুরকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি ও যথাযথ ক্ষতিপুরণ দাবী করেন। অন্যথায় পর্যাপ্ত ক্ষতিপুরণ প্রদান করা না হলে অবরোধসহ বৃহত্তর কর্মসূচী প্রদানের হুশিয়ারী প্রদান করেন।

 

জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ  আদালতের নির্দেশে উচ্ছেদ করা হয়েছে জানিয়ে বলেন,  উচ্ছেদের বিষয়টি সম্পূর্ন আদালতের এ ব্যাপারে কোন কিছু বলা সম্ভব নয়। খবর পেয়ে  তিনি উচ্ছেদ হওয়া মুক্তিযোদ্ধা পরিবারকে দেখতে গেছেন। আদালতে অর্ডারে যদি তিনি সেখানে না থাকতে পারেন তাহলে অন্য স্থানে পূর্নবাসন করার কথা বলেছেন। ওই মুক্তিযোদ্ধা পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে দশ হাজার টাকা দেয়া হয়েছে। এছাড়া টিনসহ যা যা প্রয়োজন তা জেলা প্রশাসন থেকে দেয়া হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ