• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
৩০ লক্ষ শহীদদের স্মরণে জুরাছড়িতে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    বরকলে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পলি ও ড্যাম নির্মাণের কারণে কাপ্তাই হ্রদে রুই জাতীয় মাছের উৎপাদন কমছে                    কাপ্তাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সন্মেলন                    লামা ও আলীদমে উন্নয়ন কাজ পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে বিভিন্ন প্রজাতির সাত হাজার বৃক্ষরোপন                    কাপ্তাইয়ে ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী জমে উঠেনি!                    লামায় ৩বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    
 

রাঙামাটিতে পরিবহন চালক ও হেলপারদের নিয়ে ট্রাফিক পুলিশের কর্মশালা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 08 Jul 2018   Sunday

রোববার রাঙামাটিতে পরিবহন চালক ও হেলপারদের নিয়ে কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে ও রাঙামাটি ট্রাফিক পুলিশের আয়োজনে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

রাঙামাটি চেম্বার অব কমার্স কনফারেন্স কক্ষে পরিবহন চালক ও হেলপারদের নিয়ে কর্মশালায় অতিরিক্ত পুলিশ সুপার(সদর)এম কে এইচ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন,বাস মালিক ও চালক সমিতির সভাপতি মঈন উদ্দিন সেলিম,সহ সভাপতি হাজি মো.আবদুস সালাম,ট্রাক চালক সমিতির সভাপতি মো.রুহুল আমিন,কিশোর চৌধুরী,সামশুল আলম,সিরাজুল ইসলাম ও টিটু বিশ্বাস প্রমুখ। কর্মশালা পরিচালনা করেন,ট্রাফিক বিভাগে টি আই নীতি বিকাশ দত্ত ও মোহাম্মদ ইসমাইল ।

 

অতিরিক্ত পুলিশ সুপার বলেন,যারা ট্রাফিক আইন অমান্য করে গাড়ি চালায় তারা দুর্ঘটনার কবলে পড়ে। চালক ও হেলপারদের আরো সচেতন হওয়া দরকার। দুর পাল্লার গাড়ি চালাতে গভীর মনোযোগি না হয়ে মোবাইলে কথা বলতে দেখা গেছে। যারা মোবাইলে কথা বলে গাড়ি চালাতে থাকে তারা দুর্ঘটনা ঘটায়। আপনারা যারা পেশাদার চালক অবশ্যই আপনাদের উচিত চার দিক লক্ষ রেখে নিজের নিয়ন্ত্রণে রেখে গাড়ি চালাতে হবে। হাতে কলমে প্রশিক্ষণের কোন বিকল্প নেই বললেই চলে। রাঙামাটি পুলিশ বিভাগ সর্বদা আপনাদের সেবায় নিয়োজিত তাই নিরাপদ সড়ক রক্ষার্থে ও জনসার্থে আরো প্রশিক্ষণ গ্রহন করে আপনাদের পেশাগত দায়িত্বে নিরলস ভূমিকা পালন করবেন।

 

বক্তারা বলেন,এধরনের প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন করা হলে রাঙামাটির চালক ও হেলপারদের দক্ষতারমান আরো বাড়বে। সাথে সাথে দুর্গটনার বকল থেকে রেহাই পাবেন সাধারণ যাত্রীরা। তাই প্রতি ২-৩ মাস অন্তর অন্তর এ ধরনের কর্মশালার আয়োজন করা হলে চালক ও হেলপাররা অনেক কিছু শিখতে পারবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ