• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
নির্বাচনে কোন রাজনৈতিক ব্যক্তি দ্বারা অন্যায়ভাবে প্রভাবিত না হতে নির্বাচনী কর্মকর্তাকে নির্দেশ                    আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ                    খেলাধূলা মানুষের সম্প্রীতি ও বন্ধুত্ব বাড়ায়- ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক                    রাঙামাটিতে দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান                    পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার                    পাহাড়ে ধানের শীষে জোয়ার বইছে- মনিস্বপন দেওয়ান                    স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও মৌলিক অধিকারে যোগ্য ব্যক্তিকে সংসদে পাঠাতে হবে- উষাতন তালুকদার                    জাতীয় পার্টির প্রার্থী পারভেজ তালুকদারের নির্বাচনী ইশতেহার ঘোষনা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান                    মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন                    বাঘাইছড়িতে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ২২ জন আহত                    রাঙামাটিতে নির্বাচনী প্রচারনাকালে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে ২৪ জন আহত                    বরকলে দুই রোহিঙ্গা যুবক আটক                    রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত                    জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    
 

সমীর দত্তকে কাজী নজরুল ইসলাম সম্মাননা স্মৃতি পদক প্রদান

স্টাফ রিপোটার, খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 07 Jun 2018   Thursday

জাতীয় কবি কাজী নজরুল স্মৃতি স্মারক সম্মাননা পদক-২০১৮ পেলেন খাগড়াছড়ি জেলার পানছড়ি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সমীর দত্ত চাকমা। সম্প্রতি ঢাকা বিজয় নগরস্থ হোটেল অরর্নেট-এ অনারাম্ভর এক অনুষ্টানে স্বদেশ বাংলা সাংস্কৃতিক ফাউন্ডেশন কর্তৃত "কাজী নজরুল স্মৃতি সম্মাননা পদক এই পদক ২০১৮ প্রদান করা হয়।


জানা যায়, তিনি ১৯৬৭ সালে পানছড়ির লতিবান এলাকার সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন সমীর দত্ত চাকমা। তার বাবার নাম রবি চাঁন চাকমা। শিক্ষা জীবনে তিনি বি.এ (সম্মান) এম.এ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যের উপর স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এছাড়াও তিনি রাজনৈতিক জীবনে বাংলাদেশের প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ খাগড়াছড়ি জেলা কমিটির সহ-সভাপতি।


কর্ম জীবনে তিনি পানছড়ি উপজেলায় শিক্ষা বিস্তারে নিজেকে শুধু নিয়োজিতই করেন নি বরং গোটা জেলায় কলেজ প্রতিষ্ঠার পাশাপাশি কলেজের ভৌত অবকাঠামো তৈরি করে আবাসন সমস্যারও সমাধান করেন।


প্রসঙ্গত, সাহিত্য, বিজ্ঞান, শিক্ষা প্রসারে বিরল অবদান, ব্যবসা, শিল্প ও গবেষণা ক্ষেত্রে অবদান রাখার জন্য দেশ ব্যাপী ২০জনকে এই সম্মাননা স্মারক প্রদান করা হয়। তার মধ্যে সমীর দত্ত চাকমাকে শিক্ষা প্রসারে বিরল অবদানের স্বীকৃতি স্বরুপ “জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি স্মারক সম্মাননা পদক-২০১৮” প্রদান করা হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ