• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
নিরাপদ সড়ক দিবসে কাপ্তাইয়ে র‍্যালী ও মানববন্ধন                    পার্বত্যঞ্চলে আলাদা রাষ্ট্র চিন্তাকারীদের স্বপ্ন পূরণ হবে না-চট্টগ্রাম জিওসি                    মহালছড়িতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন                    জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা                    বরকলের ১৮টি বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান উদযাপনে জেলা পরিষদের আর্থিক সহায়তা প্রদান                    রাঙামাটির দুর্গম বসন্ত পাংখোয়া পাড়ায় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যাদের পরিদর্শন                    বিলাইছড়িতে বন আইন ও সামাজিক বনায়ন প্রশিক্ষণ শুরু                    রাঙামাটি সরকারি কলেজের ভাইস-প্রিন্সিপালকে এসএসসি‌`র ৮৯ ব্যাচের বিদায় সংবর্ধনা                    রাঙামাটি রাজবন বিহারে আগামী ১৫ ও ১৬ নভেম্বর কঠিন চীবর দানোৎসব                    রাঙামাটিতে জেলা বিএনপির কালো পতাকা মিছিল-সমাবেশ                    চন্দ্রঘোনায় প্রাক্তন ছাত্রলীগের রেজিষ্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন                    মহালছড়িতে ব্রীজ ভেঙ্গে ১ মাস অতিবাহিত হলেও নির্মাণের উদ্যেগ নেই                    রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত                    উষাতন তালুকদার এমপির রাঙামাটি শহরের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের রাঙামাটি শহরের বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শন                    নানিয়ারচরে দুর্বৃত্তদের গুলিতে গণতান্ত্রিক ইউপিডিএফের এক কর্মী নিহত                    জুরাছড়িতে ঐতিহ্যবাহী নৌকাবাইচের আয়োজন                    মহালছড়িতে পূজামন্ডপ পরিদর্শন ও স্বাস্থ্যসেবা ক্যাম্প উদ্বোধন                    বরকলে ১৩টি গ্রামে নতুন বিদ্যুৎ লাইন সংযোগের জন্য দাবী                    রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রথম বিভাগ ফুটবল লীগের উদ্বোধন                    রাঙামাটিতে বিভিন্ন পূজামন্ডপে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের পরিদর্শন                    
 

খাগড়াছড়িতে ১৫ জেএমবি সদস্যের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 23 Apr 2018   Monday

খাগড়াছড়িতে ২০০৫ সালের ১৭ আগষ্ট জেএমবির সিরিজ বোমা হামলা মামলার ১৬ আসামীর মধ্যে ১৫ জনকে বিষ্ফোরক দ্রব্য আইনের ৩ ধারায় যাবজ্জীবন দন্ড দেয়া হয়েছে। সোমবার বিকেল ৪টায় বিশেষ ট্রাইবুনেলের বিচারক এবং জেলা ও দায়রা জজ রত্নশ্বের ভট্টাচার্য এ রায় ঘোষণা করেন।

 

রায় ঘোষণার সময় মামলার ১৬ আসামীর মধ্যে ১৫জন উপস্থিত ছিলেন। তাদের মধ্যে আবুল কালাম আজাদ নামে একজনকে খালাস দিয়ে পলাতক ১ আসামীসহ ১৫ জনকে বিস্ফোরক দ্রব্য আইনের ৩ ধারায় প্রত্যেককে যাবজ্জীবন এবং ২০ হাজার টাকা করে অর্থদ- অনাদায়ে আরও ৬মাসের জেল দেয় বিচারক। এছাড়া ৪ ধারায় দোষী সাব্যস্ত হওয়ায় প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। জেএমবি সদস্যদের রায়কে ঘিরে আদালত প্রাঙ্গণে বাড়তি পুলিশ মোতায়ন ছিল।

 

প্রসঙ্গত, ২০০৫ সালের ১৭ আগষ্ট সারাদেশের মতো খাগড়াছড়ির আদালত প্রাঙ্গণ, এডিএম কোর্ট প্রাঙ্গণ ও শাপলা চত্বরের মুক্ত মঞ্চে একযোগে সিরিজ বোমা হামলা করে নিষিদ্ধ ঘোষিত জেএমবি। এসময় ৩ জন আহত হয়। খাগড়াছড়ি সদর থানায় দায়েরকৃত মামলার ১৫ জন রাষ্ট্র পক্ষের সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ