• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বিলাইছড়িতে বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী পালিত                    খাগড়াছড়িতে জাতীয় শোক দিবস পালিত                    পানছড়িতে যথাযোগ্য জাতীয় শোক পালিত                    রাজস্থলীতে জাতীয় শোক দিবস পালিত                    কাপ্তাইয়ে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত                    লামায় বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত                    বিলাইছড়িতে আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত                    জাতীয় শোক দিবস উপলক্ষে আঞ্চলিক পরিষদের আলোচনা সভা                    রাবিপ্রবিকে জাতীয় শোক দিবস পালিত                    বরকলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন                    মহালছড়িতে ৩ গ্রামবাসীকে অপহরণের অভিযোগ, উদ্ধারের দাবীতে বিক্ষোভ                    নানান কর্মসূচির মধ্য দিয়ে রাঙামাটিতে বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন                    রাঙামাটিতে পুলিশের উদ্যোগে বৃক্ষরোপণ                    বিএনপি-জামাত নির্বাচনের আগে নতুন প্রজম্মকে বিভ্রান্তের অপচেষ্টা চালাচ্ছে                    তিন দিনের টিউবওয়েল বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত                    কাপ্তাইয়ের গরীব ও দু:স্হ পরিবারের মাঝে চাল বিতরণ                    খাগড়াছড়িতে অপহৃতদের মুক্তির দাবীতে গ্রামবাসীদের বিক্ষোভ,৪ গ্রামবাসী উদ্ধার                    রাঙামাটিতে মাদকের বিরুদ্ধে জোরালো অভিযানের দাবীতে মানববন্ধন                    এতিমখানা ও মোনঘর শিশু সদনে জেলা পরিষদের নগদ অর্থ বিতরণ                    সমকাল সম্পাদকের মৃত্যুতে পানছড়ি প্রেস ক্লাবের শোক                    রাঙামাটিতে ভিসিএফের উদ্ভিদ ও প্রাণী জরিপ ফলাফল শেয়ারিং কর্মশালা                    
 

এইচডব্লিউ`র দুই নেত্রী রাঙামাটির বাড়ীতে ফিরেছেন,বনর্না করলেন অপহরনের দুঃসহের কথা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 20 Apr 2018   Friday

১ মাস ১ দিন পর খাগড়াছড়ি থেকে মুক্তির পাওয়ার পর হিল উইমেন্স ফেডারেশনের(এইচডব্লিএফ) দুই নেত্রী শুক্রবার রাঙামাটিতে নিজ নিজ বাড়ীতে ফিরেছেন। ইউপিডিফের সমর্থিত সংগঠন দিকে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মন্টি চাকমা নানিয়ারচর উপজেলার মরাচেঙে এবং একই সংগঠনের জেলা শাখার সাধারন সম্পাদক দয়াসোনা চাকমা কাউখালী উপজেলার দুর্গম শুকনোছড়ি গ্রামের বাসায় ফিরেছেন। তারা দু জনেই সুষ্ঠ শরীরে রয়েছেন।


শুক্রবার দয়াসোনা চাকমার কাউখালীর শুকনাছড়ির গ্রামের বাড়ীতে তার মুক্তি কথা জানতে পেরে তার সংগঠনের সহকর্মীরা এবং আত্বীয়-স্বজন ও গ্রামের লোকজন তাকে এক নজর দেখতে তার বাসায় ভিড় জমান। এসময় দয়াসোনা চাকমাকে পেয়ে তার সহকর্মীরা আবেগ-অপ্লুত হয়ে পড়েন। অনেক আবার কান্নাও করেন।


দয়াসোনা চাকমা অপহরনের দুঃসহ দিনগুলোর কথা উল্লেখ করে আরো বলেন, অপহরণকারীরা শারীরিকভাবে নির্যাতন না করলেও রাঙামাটি ও খাগড়াছড়িতে ৫টি স্থান পরিবর্তন করে পায়ে হেটে বিভিন্ন স্থানে আটকে রেখেছে। আটকের সময় কখনো অন্ধকার ঘরে আর কত সময় বনে রেখেছে আবার রাতে অন্ধকারে দুর্গম পথ পায়ে হাটছে হয়েছে। তারা আসামী হলেও সহযোদ্ধার হিসেবে অপহরণকারীরা তাদের সাথে খারাপ আচরণ করেনি এবং তারা ভাল ছিল।


অপহরণকারীরা গণতান্ত্রিক ইউপিডিএফের দাবী করে তিনি আরো বলেন, গেল ১৮ মার্চ অপহরনের দিন নানিয়ারচর উপজেলার হাদামোলা ঘাট এলাকায় রাখা হয়। সেখান থেকে ইঞ্জিন বোটে করে গত ২০ মার্চ অপহরনকারীরা দুজনকে খাগড়াছড়ির মহালছড়িতে নেয়ার পর অপহরনকারী গণতান্ত্রিক ইউপিডিএফ ও এমএন লারমা গ্রুপের জনসংহতি সমিতির(সংস্কার পন্থী) লোকজনদের হাতে তুলে দেয়। পরে সেখান থেকে দুদিন দুই রাত পায়ে হেটে নিয়ে গিয়ে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং এলাকায় ও বাজে ছড়া একটি কুড়ে ঘরে রাখা হয়। সেখানে অপহরনকারীরা জোর করে স্বাক্ষর ও ভিডিও ধারন করে রাখে যে তারা গণতান্ত্রিক ইউপিডিএফ দ্বারা অপহৃত হননি। প্রসিত বিকাশ নেতৃত্বে ইউপিডিএফের দ্বারা অপহৃত হয়েছে।


তিনি আরো জানান, মুক্তি পাওয়ার আগে দীঘিনালা উপজেলার বড়াদমে তাদেরকে তিন দিন আটকে রাখা হয় তাদের। এরপর গেল বৃহস্পতিবার তাদের খাগড়াছড়িতে গাড়ীতে করে নিয়ে আসার পর তেতুলতলা এপিবিএন স্কুল গেইট এলাকা থেকে তাদের মুক্তি দেয় অপহরণকারীরা।


এদিকে অপর মুক্তি পাওয়া হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মন্টি চাকমার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি নানিয়ারচর উপজেলার মরাচেঙে-এর নিজ বাড়ীতে পৌছেছেন এবং মাবাবার সাথে রয়েছেন। তিনি সুষ্ঠ রয়েছেন।


উল্লেখ্য, গেল বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে খাগড়াছড়ির তেতুলতলার এপিবিএন স্কুল গেইট এলাকা থেকে ইউপিডিফের সমর্থিত সংগঠন হিল ইউমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারন দয়াসোনা চাকমাকে তাদের আত্বীয়-স্বজন ও স্থানীয় জন প্রতিনিধির কাছে মুক্তি দেয় অপহরনকারীর। গেল ১৮ মার্চ রাঙামাটির সদর উপজেলার কুতুকছড়ি আবাসিক এলাকা থেকে এক দল দুর্বৃত্ত দুই নেত্রীকে অস্ত্রের মূখে অপহরণ করে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ