• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
খাগড়াছড়িতে যক্ষ্মা নিয়ন্ত্রনে এডভোকেসী সভা                    খাগড়াছড়িতে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ                    খাগড়াছড়িতে মূলধারার তাবলীগের সংবাদ সম্মেলন,তিন দফা দাবী                    এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ৯১ লক্ষ টাকায় মোনঘর শিশু সদনে ছাত্রী নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন                    মহালছড়ির মিলনপুর বন বিহারে ধর্মীয় ও শিক্ষা সহায়ক বই বিতরণ সেনাবাহিনীর                    বাঘাইছড়ি থেকে দীপংকর তালুকদারের নৌকা প্রতীকের আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু                    নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় আসলে পাহাড়ে চলমান রক্তক্ষয়ী সংঘাত বন্ধে জোরালো পদক্ষেপ নেবে                    রাঙামাটি আসনে প্রতিদ্বন্ধি ৬ প্রার্থীকে প্রতীক বরাদ্দ,সিংহ প্রতীক পেলেন উষাতন তালুকদার                    বিলাইছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন                    রাঙামাটিতে বেগম রোকেয়া দিবস পালিত, ৫ জয়িতাকে সম্মাননা                    রাঙামাটি সরকারী কলেজে দুর্নীতি বিরোধী গণসাক্ষর কার্যক্রম অনুষ্ঠিত                    রাঙামাটি আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন                    বরকলে বেগম রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালী আলোচনা সভা                    জুরাছড়িতে ৫ সফল নারীকে সম্মাননা প্রদান                    জুরাছড়িতে দুনীতি প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত                    বিলাইছড়িতে বেগম রোকেয়া দিবস পালিত                    খাগড়াছড়িতে দুর্নীতি বিরোধী মানববন্ধন                    খাগড়াছড়িতে পূবালী ব্যাংক শাখার দ্বরোদঘাটন                    বিশ্ব ইস্তেমার ময়দানে হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে আলেম ওলামাদের মানববন্ধন                    কাপ্তাইয়ে আন্তর্জাতিক দুনীর্তি বিরোধী দিবস উপলক্ষে র‍্যালী ও মানববন্ধন                    কাপ্তাইয়ে নুরুল হুদা কাদেরী স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত                    
 

শক্ত হাতে পাহাড়ে সকল সন্ত্রাসী ও চাঁদাবাজদের প্রতিহত করা হবে-বীর বাহাদুর এমপি

Published: 28 Mar 2018   Wednesday

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, প্রশাসনকে সাথে নিয়ে স্থানীয় জনসাধারণসহ শক্ত হাতে পাহাড়ে সকল সন্ত্রাসী ও চাঁদাবাজদের প্রতিহত করা হবে। শান্তি চুক্তির সময় সকল অস্ত্র সরকারের কাছে জমা দেয়ার পরেও কেন পাহাড়ে অস্ত্র থাকবে ? পাহাড়ি-বাঙ্গালী ঐক্য হয়ে সন্ত্রাসীদের প্রতিহত করা হবে।

 

তিনি পাহাড়ে বসবাসরত সকল মানুষের ভালোবাসায় পার্বত্য অঞ্চল এগিয়ে যাচ্ছে উল্লেখ করে আরো বলেন, সকলের আন্তরিকতা আছে বলে আমাকে বারবার এমপি বানিয়ে সংসদে পাঠাচ্ছেন বান্দরবানবাসী। আমি বান্দরবানবাসীর ঋণ কোন দিন শোধ করতে পারবো না।  আজ লামা উপজেলার গজালিয়া ইউনিয়নে ত্রিপুরা জনগোষ্ঠির ত্রিপুরা সম্মেলনে উপস্থিত মানুষের ভালোবাসায় তা প্রমান করে।

 

বুধবার উপজেলার গজালিয়ায় অনুষ্ঠিত ত্রিপুরা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

 

তিনি  আরো বলেন,  উন্নয়নের জোয়ারে ভাসছে পার্বত্য ৩ জেলা। আওয়ামী লীগ সরকার পাহাড়ে শিক্ষা প্রসারে ৩ পার্বত্য জেলায় আরো ২১৮টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করতে কাজ করে যাচ্ছে। প্রত্যেক ঘরে বিদ্যুৎ পৌছে দিতে সরকার ৩ জেলায় ৫৬৫ কোটি টাকা বরাদ্দ প্রদান করেছে। শুধুমাত্র লামা উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড হতে চলতি বছরে ১২৯ কোটি টাকার উন্নয়ন কাজ, এলজিইডি বিভাগের ৭২ কোটি টাকা সহ আরো ১৯টি মন্ত্রণালয়ের কয়েক শত কোটি টাকার উন্নয়ন কাজ শেষ ও চলমান রয়েছে। এ ছাড়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে দরিদ্র ও অসহায় ১১টি নৃ-গোষ্ঠি জনসাধারণের ভাগ্য উন্নয়নে দেড় একর করে মিশ্র ফলের বাগান করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 

লামার গজালিয়া ইউনিয়নে আকিরাম পাড়ায় অনুষ্ঠিত  বিশাল ত্রিপুরা সম্মেলনে ইউপি মেম্বার ইলিশা ত্রিপুরার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। আরো উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার, লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. ইসমাইল, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোস্তফা জামাল, ফাতেমা পারুল, উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমি, ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, বাথোয়াইচিং মার্মা, মিন্টু কুমার সেন, ফরিদুল আলম, ত্রিপুরা নেতা ফিলিপ ত্রিপুরা, অজাহা ত্রিপুরা, ধর্মচরণ ত্রিপুরা, ধূর্যধন ত্রিপুরা সহ আওয়ামীলীগ নেতাকর্মী, সাংবাদিক ও ১১টি সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সাধারণ উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে আকিরাম পাড়ায় ২ সহ¯্রাধিক মানুষের জন্য মধ্যহ্ন ভোজের আয়োজন করা হয়। সমাবেশে সমগ্র বান্দরবান জেলার ত্রিপুরা সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সাধারণ জনগোষ্ঠী অংশগ্রহণ করেন।

 

অপরদিকে, বিকালে লামার চাম্পাতলী আনসার মাঠে শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন করেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 

উদ্ভোধনী খেলায় ট্রাইবেকারে  লামা মাতামূহুরী ডিগ্রি কলেজ একাদশ ৪-২ গোলে ফাঁসিয়াখালী একাদশকে পরাজিত করে খেলা  সমাপ্তি ঘটে। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ