• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
৩০ লক্ষ শহীদদের স্মরণে জুরাছড়িতে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    বরকলে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পলি ও ড্যাম নির্মাণের কারণে কাপ্তাই হ্রদে রুই জাতীয় মাছের উৎপাদন কমছে                    কাপ্তাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সন্মেলন                    লামা ও আলীদমে উন্নয়ন কাজ পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে বিভিন্ন প্রজাতির সাত হাজার বৃক্ষরোপন                    কাপ্তাইয়ে ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী জমে উঠেনি!                    লামায় ৩বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    
 

শক্ত হাতে পাহাড়ে সকল সন্ত্রাসী ও চাঁদাবাজদের প্রতিহত করা হবে-বীর বাহাদুর এমপি

Published: 28 Mar 2018   Wednesday

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, প্রশাসনকে সাথে নিয়ে স্থানীয় জনসাধারণসহ শক্ত হাতে পাহাড়ে সকল সন্ত্রাসী ও চাঁদাবাজদের প্রতিহত করা হবে। শান্তি চুক্তির সময় সকল অস্ত্র সরকারের কাছে জমা দেয়ার পরেও কেন পাহাড়ে অস্ত্র থাকবে ? পাহাড়ি-বাঙ্গালী ঐক্য হয়ে সন্ত্রাসীদের প্রতিহত করা হবে।

 

তিনি পাহাড়ে বসবাসরত সকল মানুষের ভালোবাসায় পার্বত্য অঞ্চল এগিয়ে যাচ্ছে উল্লেখ করে আরো বলেন, সকলের আন্তরিকতা আছে বলে আমাকে বারবার এমপি বানিয়ে সংসদে পাঠাচ্ছেন বান্দরবানবাসী। আমি বান্দরবানবাসীর ঋণ কোন দিন শোধ করতে পারবো না।  আজ লামা উপজেলার গজালিয়া ইউনিয়নে ত্রিপুরা জনগোষ্ঠির ত্রিপুরা সম্মেলনে উপস্থিত মানুষের ভালোবাসায় তা প্রমান করে।

 

বুধবার উপজেলার গজালিয়ায় অনুষ্ঠিত ত্রিপুরা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

 

তিনি  আরো বলেন,  উন্নয়নের জোয়ারে ভাসছে পার্বত্য ৩ জেলা। আওয়ামী লীগ সরকার পাহাড়ে শিক্ষা প্রসারে ৩ পার্বত্য জেলায় আরো ২১৮টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করতে কাজ করে যাচ্ছে। প্রত্যেক ঘরে বিদ্যুৎ পৌছে দিতে সরকার ৩ জেলায় ৫৬৫ কোটি টাকা বরাদ্দ প্রদান করেছে। শুধুমাত্র লামা উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড হতে চলতি বছরে ১২৯ কোটি টাকার উন্নয়ন কাজ, এলজিইডি বিভাগের ৭২ কোটি টাকা সহ আরো ১৯টি মন্ত্রণালয়ের কয়েক শত কোটি টাকার উন্নয়ন কাজ শেষ ও চলমান রয়েছে। এ ছাড়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে দরিদ্র ও অসহায় ১১টি নৃ-গোষ্ঠি জনসাধারণের ভাগ্য উন্নয়নে দেড় একর করে মিশ্র ফলের বাগান করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 

লামার গজালিয়া ইউনিয়নে আকিরাম পাড়ায় অনুষ্ঠিত  বিশাল ত্রিপুরা সম্মেলনে ইউপি মেম্বার ইলিশা ত্রিপুরার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। আরো উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার, লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. ইসমাইল, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোস্তফা জামাল, ফাতেমা পারুল, উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমি, ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, বাথোয়াইচিং মার্মা, মিন্টু কুমার সেন, ফরিদুল আলম, ত্রিপুরা নেতা ফিলিপ ত্রিপুরা, অজাহা ত্রিপুরা, ধর্মচরণ ত্রিপুরা, ধূর্যধন ত্রিপুরা সহ আওয়ামীলীগ নেতাকর্মী, সাংবাদিক ও ১১টি সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সাধারণ উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে আকিরাম পাড়ায় ২ সহ¯্রাধিক মানুষের জন্য মধ্যহ্ন ভোজের আয়োজন করা হয়। সমাবেশে সমগ্র বান্দরবান জেলার ত্রিপুরা সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সাধারণ জনগোষ্ঠী অংশগ্রহণ করেন।

 

অপরদিকে, বিকালে লামার চাম্পাতলী আনসার মাঠে শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন করেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 

উদ্ভোধনী খেলায় ট্রাইবেকারে  লামা মাতামূহুরী ডিগ্রি কলেজ একাদশ ৪-২ গোলে ফাঁসিয়াখালী একাদশকে পরাজিত করে খেলা  সমাপ্তি ঘটে। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ