• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে মাতৃত্বকালীন ভাতা বিতরণ ও হেলথ ক্যাম্প                    পার্বত্যাঞ্চলে টেকসই সামাজিক সেবা প্রদানে উন্নয়ন বোর্ড ও জেলা পরিষদের সমঝোতা স্মারক সই                    মহালছড়িতে শিশু ও নারী উন্নয়নে জনসচেতনতামূলক বিভিন্ন কর্মসূচী                    কাপ্তাইয়ে নতুন ইউএনও হিসেবে অাশ্রাফ অাহমেদ রাসেলের দায়িত্ব গ্রহণ                    শান্তিপূর্ন পরিবেশ বাজয় রাখতে সকলকে সন্ত্রাস, চাঁদাবাজদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে                    বরকলে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার                    বান্দরবান বিকেবি’র ঋণ বিতরণ                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা                    রাঙামাটিতে হিল ফ্লাওয়ারের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা                    মহালছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ পরিদর্শনে উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    কাপ্তাই ব্যাঙছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণীকক্ষ সম্প্রসারণ কাজের উদ্বোধন                    খাগড়াছড়িতে সোনালীকা ডে উপলক্ষে বার্ষিক সার্ভিস ও মত বিনিময় সভা                    পাহাড়ি-বাঙালির সম্মিলিত উন্নয়নেই পার্বত্যাঞ্চলে সমৃদ্ধি আসবে-উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে আওয়ামীলীগ সভাপতির ভাগিনাসহ দুজনকে ৮শ পিস ইয়াবাসহ আটক                    রাঙামাটির উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তাদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত                    খাগড়াছড়ি জেলা ফুটবল লীগ ফাইনালে চ্যাম্পিয়ন সার্প-খাগড়াছড়ি                    কাপ্তাই ইউএনও’র উদ্যোগে বদলে গেলো একটি ঘাটের পরিবেশ                    পানছড়ি বাজারের আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি                    আলীকদমে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে নির্পোটে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    পানছড়ি বাজারে ভয়াবহ আগুনে ২৫টি বসত ও দোকান পুড়ে ছাই                    
 

লামায় এক পোষ্টম্যানের বিরুদ্ধে অভিযোগ
২০ টাকা দিলে মিলছে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রবেশ পত্র!

Published: 23 Mar 2018   Friday

লামার পোষ্ট অফিসের এক পোষ্টম্যানের বিরুদ্ধে সহকারী শিক্ষক পদের লিখিত পরীক্ষার প্রবেশ বিলির বিপরীতে টাকা নেয়ার অভিযোগ উঠেছে। গেল ২০,২১ ও ২২ মার্চ তিন দিনে প্রায় ৮শত পরীক্ষার্থীর কাছ থেকে অফিস খরচের নাম দিয়ে সর্ব নিন্ম ২০ টাকা থেকে এক শত টাকা পর্যন্ত টাকা আদায় করা হয়েছে বলে ভুক্তভোগীদের অভিযোগ। 

 

তবে লামা পোষ্ট অফিসের পোষ্টম্যান বিদ্যাচরণ চৌধুরী এসব অস্বীকার করে দাবী করেছেন পত্র বিলি করতে গিয়ে কারোর কাছ থেকে কোন টাকা নেননি।

 

উল্লেখ্য,আগামী ৬ এপ্রিল বান্দরবান পার্বত্য জেলা পরিষদের শিক্ষা বিভাগের অধীনে সহকারী শিক্ষক পদে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

 

লামা উপজেলা পোষ্ট অফিস সূত্রে জানা গেছে, গেল ২০,২১ ও ২২ মার্চ তিন দিনে প্রায় ৯শতটি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহকারী শিক্ষক পদে নিয়োগের লিখিত পরীক্ষার প্রবেশ পত্র এসেছে। বৃহস্প্রতিবার পর্যন্ত ৮শতটি প্রবেশ পত্র বিলি হয়ে গেছে।


প্রবেশ পত্র নিতে আসে মংসাই মার্মা, মোঃ মিজান, উক্য হাই মার্মা, হ্লাথোয়াইংগ্য মার্মা, মংয়েই চাই মার্মা, উছাইসে মার্মাসহ প্রায় দুশতাধিক পরীক্ষার্থী। এদের মধ্যে কয়েকজন টাকা দিতে না পারায় তাদের লিখিত পরীক্ষার প্রবেশ পত্র না দিয়ে ফেরত দেয়। পরে তারা টাকা সংগ্রহ করে টাকা দিয়ে পোষ্ট অফিস থেকে বিকালে প্রবেশ পত্র সংগ্রহ করেন বলে তারা জানান।


ফাঁসিয়াখালী ইউনিয়নের দূর্গম গ্রাম ইয়াংছা বড়পাড়ার বাসিন্দা চামাচিং মার্মা অভিযোগ করেছেন, তিনটি প্রবেশ পত্র বাবদ ১শত ৫০টাকা দিতে হয়েছে।  কেয়চিং থোয়াই মার্মা, মংথোয়াইনু মার্মা, নুংক্যমং মার্মা, মংচিহ্লা মার্মাসহ আরো ১৫ জন অভিযোগ করেছেন টাকা দিয়ে পোষ্ট অফিস থেকে প্রবেশ পত্র সংগ্রহ করেছেন। এর আগেপ্রবেশ পত্র নিতে গিয়ে ফেরত যেতে হয়েছে।


২০ টাকা দিয়ে প্রবেশপত্র গ্রহন করেছেন এমনই একজন মংসাই মার্মা। তিনি জানান, তার প্রবেশ পত্র সংগ্রহ করতে বৃৃহস্প্রতিবার দুপুর প্রায় সাড়ে ১১টার সময় লামা পোষ্ট অফিসে যান। তখন দেখেন দেড়শত থেকে দু`শতাধিকের প্রবেশ পত্র গ্রহন করতে ছেলে-মেয়ে পোষ্ট অফিসে ভিড় করেছেন। তার প্রবেশ পত্রটি নিতে প্রায়  দু`ঘন্টার মতো সময় লেগেছে।


প্রবেশ পত্র দেয়ার পাওয়ার আগে পোষ্টম্যান বিদ্যাচরণ চৌধুরী ২০টাকা দিতে দাবী করেন বলেন অভিযোগ করে তিনি আরো জানান, তাকে পোষ্টম্যান বলেন অফিসের খরচের জন্য সবার কাছ থেকে ২০টাকা থেকে ১শত টাকা পর্যন্ত নেয়া হচ্ছে। তাই ২০টাকা দিতে হবে। পরে পোষ্টমেনকে ২০টাকা দিয়ে প্রবেশ পত্র সংগ্রহ করেন তিনি।


টাকা নেওয়ার বিষয়ে লামা পোষ্ট অফিসের পোষ্টম্যান বিদ্যাচরণ চৌধুরীর কাছ থেকে জানতে চাইলে তিনি এসব অভিযোগ অস্বীকার করে বলেন, প্রবেশ পত্র বিলি করতে গিয়ে তিনি কারোর কাছ থেকে কোন টাকা-পয়সা নেননি।


লামা উপজেলা পোষ্ট মাষ্টার মোঃ সিদ্দিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, টাকা নেয়ার অভিযোগটি কয়েকজনের কাছ থেকে শুনেছেন। অফিস খরচের জন্য টাকা নেয়ার বিধান নেই।


বান্দরবানের পোষ্ট অফিস পরিদর্শক(প্রশাসন) মোঃ সেলিমের কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, প্রবেশ পত্র বিলির জন্য কোন টাকা নেয়ার বিধান নেই। তবে নিয়ে থাকলে অপরাধ করেছে। এ বিষয়ে অফিস রোববার খুললে কিছু একটা করা যায় কিনা দেখা যাবে বলে তিনি জানান।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ