• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পানছড়িতে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল                    রাঙামাটিতে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের ৯দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    বরকলের বড়হরিণায় ঘূর্ণিবাতাস ও শিলা বৃষ্টিতে ২১টি বসতবাড়ি দোকান ঘর বিধ্বস্ত                    রাঙামাটিতে চেয়ারম্যান পদে ২৫, মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান ৬৫ জনের মনোনয়নপত্র দাখিল                    বান্দরবানে চেয়ারম্যানে মনোনয়পত্র জমা দিয়েছেন ২০                    ইউএসটিসি’র জুম্ম শিক্ষার্থী পরিবারের নবীনবরণ ও প্রবীণদের বিদায় অনুষ্ঠান                    রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামালের স্মরণসভা                    কাপ্তাইয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পপির মনোনয়ন জমা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমার পদত্যাগ পত্র দাখিল                    সভাপতি সুনীল কান্তি দে এবং সাধারণ সম্পাদক সিন্টু                    বঙ্গবন্ধু-ই প্রথম পাহাড়িদের উচ্চ শিক্ষার্জনে দেশ-বিদেশের পথ খুলে দিয়েছিলেন                    রাঙামাটিতে ৫দিনব্যাপী সঞ্জীবনী প্রশিক্ষণ কোর্স শুরু                    জুরাছড়িতে সংরক্ষিত ওয়ার্ড সদস্য কৃষ্ণা চাকমার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে                    বিলাইছড়িতে দুস্থ জনগণের মাঝে সোলার প্যানেল বিতরণ                    প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি "কাপ্তাই প্রশান্তি পার্ক" সেজেছে নতুন সাজে                    খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম ফুটবল টুর্নামেন্ট শুরু                    বিশ্ব ভালোবাসা দিবসে রাঙামাটিতে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা                    জনসচেতনতা বৃদ্ধিতে পানছড়িতে আলোচনা সভা                    খাগড়াছড়িতে বসন্ত উৎসব পালন                    অশ্লীল ভিডিও প্রকাশের জের খাগড়াছড়িতে শিক্ষিকার অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন                    রাঙামাটি সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়পত্র নিলেন সাংবাদিক সোলায়মান                    
 

রাঙামাটিতে সাংবাদিক জামাল হত্যার ১১বছর পূর্তি উপলক্ষে স্মরণ সভা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 08 Mar 2018   Thursday

সাংবাদিক জামাল হত্যার ১১বছর পূর্তি উপলক্ষে  বৃহস্পতিবার রাঙামাটিতে বৃহস্পবিার স্মরণ সভার আয়োজন করা হয়েছে।

 

রাঙামাটি প্রেস ক্লাবের আয়োজিত  স্মরণ সভায় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. আনোয়ার আল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, দৈনিক জনকন্ঠ জেলা প্রতিনিধি মোহাম্মদ আলী, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি মো. কামাল উদ্দীন, দৈনিক প্রিয় চট্টগ্রামের জেলা প্রতিনিধি মো. দীপ্ত হান্নান ও নিহত সাংবাদিক জামালের ছোট বোন সাংবাদিক ফাতেমা জান্নাত মুমু প্রমুখ।

 

স্মরণ সভায় সাংবাদিক নেতারা বলেন, দীর্ঘ ১১বছর ধরে সংবাদিক জামাল হত্যাকান্ডের মামলাটা আদালতে বিচারধীন থাকলেও তার কোন কুল কিনারা হয়নি। হয়নি কোন সুষ্ঠ তদন্ত। এখনো ধরা-ছোয়ার বাইরে রয়েছে মুল খুনিরা।

 

নেতৃবৃন্দ অবিলম্বে জামাল উদ্দীনের হত্যাকান্ডের খুনিদের দ্রুত বিচারের আওয়তায় নিয়ে কঠোর শাস্তির জন্য সরকারের কাছে জোরদাবী জানান।

উল্লেখ্য, ২০০৭ সালে ৫ মার্চ রাঙামাটিতে সাংবাদিক জামাল উদ্দীনের নিখোঁজ হওয়ার পর ৬ মার্চ তার লাশ  উদ্ধার করে পুলিশ। সাংবাদিক জামাল অজ্ঞাত সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে খুনের শিকার হন। এ ব্যাপারে একটি হত্যা মামলা দায়ের  করে তার পরিবার। তিনি বেসরকারি টিভি চ্যানাল এনটিভি, স্থানীয় দৈনিক গিরিদর্পণের বার্তা প্রধান ও দৈনিক বর্তমান বাংলা, বার্তা সংস্থা আবাসে রাঙামাটি জেলা প্রতিনিধি হিসেবে কর্মরর্ত ছিলেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ