• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
দীঘিনালার সাংবাদিক পলাশ বড়ুয়া’র পিতৃবিয়োগ                    দুই ত্রিপুরা কিশোরীর হত্যাকারীদের শাস্তির দাবিতে ঢাকায় মানববন্ধন ও সমাবেশ                    লামায় সপ্তম শ্রেণীর এক ছাত্রী ৫ দিন ধরে নিখোঁজ                    কাপ্তাইয়ে বিজিবির ইফতার মাহফিল অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে ৩৪ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান                    রাঙামাটিতে কৃষকদের সহজলভ্য ঋনের সেবা পেতে ব্যাংক প্রধানদের সাথে পরামর্শক কর্মশালা                    খাগড়াছড়িতে অবিস্ফোরিত আতশবাজিতে শিশু দগ্ধ                    খাগড়াছড়িতে দুগ্রুপের গোলাগুলি বিনিময়, সন্ত্রাসীদের ধরতে যৌথ বাহিনীর অভিযান                    দীঘিনালায় দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ’র সাবেক কর্মী নিহত                    আলীকদমে শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা                    লামায় বেইলি ব্রীজের পাটাতন ভেঙ্গে যাওয়ায় দুর্ভোগ চরমে                    মাইসছড়ি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা                    রাজস্থলী উপজেলা প্রশাসনের উদ্যোগে ওয়াই-ফাই সেবা প্রদান                    উপকার ভোগীদের সরকারী ও প্রাইভেট সেক্টরের উন্নয়ন সেবা সহজলভ্য করতে রাঙামাটিতে কর্মশালা                    লংগদুতে মাস ব্যাপি ক্রিকেট প্রশিক্ষনের সনদ পত্র বিতরণ                    সীতাকুন্ডে দুই কিশোরীর হত্যায় জড়িতদের শাস্তির দাবীতে রাঙামাটিতে মানববন্ধন                    নাইক্ষ্যংছড়িতে মাটি চাপায় নারী শ্রমিকসহ নিহত ৪, আহত ১                    পাহাড়ে আবারও রক্তের হোলি খেলা শুরু হয়েছে-উষাতন তালুকদারএমপি                    পানছড়ি বাজারে ক্রেতাদের অনুপস্থিতি কোটি টাকার লোকসানে ব্যবসায়ীরা                    লামায় আগুণ লেগে ৩ দোকান পুড়ে ছাই                    রাঙামাটির কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের পোনা অবমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন                    
 

রাঙামাটিতে সাংবাদিক জামাল হত্যার ১১বছর পূর্তি উপলক্ষে স্মরণ সভা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 08 Mar 2018   Thursday

সাংবাদিক জামাল হত্যার ১১বছর পূর্তি উপলক্ষে  বৃহস্পতিবার রাঙামাটিতে বৃহস্পবিার স্মরণ সভার আয়োজন করা হয়েছে।

 

রাঙামাটি প্রেস ক্লাবের আয়োজিত  স্মরণ সভায় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. আনোয়ার আল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, দৈনিক জনকন্ঠ জেলা প্রতিনিধি মোহাম্মদ আলী, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি মো. কামাল উদ্দীন, দৈনিক প্রিয় চট্টগ্রামের জেলা প্রতিনিধি মো. দীপ্ত হান্নান ও নিহত সাংবাদিক জামালের ছোট বোন সাংবাদিক ফাতেমা জান্নাত মুমু প্রমুখ।

 

স্মরণ সভায় সাংবাদিক নেতারা বলেন, দীর্ঘ ১১বছর ধরে সংবাদিক জামাল হত্যাকান্ডের মামলাটা আদালতে বিচারধীন থাকলেও তার কোন কুল কিনারা হয়নি। হয়নি কোন সুষ্ঠ তদন্ত। এখনো ধরা-ছোয়ার বাইরে রয়েছে মুল খুনিরা।

 

নেতৃবৃন্দ অবিলম্বে জামাল উদ্দীনের হত্যাকান্ডের খুনিদের দ্রুত বিচারের আওয়তায় নিয়ে কঠোর শাস্তির জন্য সরকারের কাছে জোরদাবী জানান।

উল্লেখ্য, ২০০৭ সালে ৫ মার্চ রাঙামাটিতে সাংবাদিক জামাল উদ্দীনের নিখোঁজ হওয়ার পর ৬ মার্চ তার লাশ  উদ্ধার করে পুলিশ। সাংবাদিক জামাল অজ্ঞাত সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে খুনের শিকার হন। এ ব্যাপারে একটি হত্যা মামলা দায়ের  করে তার পরিবার। তিনি বেসরকারি টিভি চ্যানাল এনটিভি, স্থানীয় দৈনিক গিরিদর্পণের বার্তা প্রধান ও দৈনিক বর্তমান বাংলা, বার্তা সংস্থা আবাসে রাঙামাটি জেলা প্রতিনিধি হিসেবে কর্মরর্ত ছিলেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ